• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ভোলায় সরকারের ইশতেহারে অগ্রাধিকার ভিত্তিক কর্মপরিকল্পনা সভা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

ভোলা প্রতিনিধিঃ ভোলায় বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার অংশ হিসাবে ভোলা জেলা প্রশাসনের  তিন বছর মেয়াদী অগ্রাধিকার ভিত্তিক কর্মপরিকল্পনার সভা অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে ভোলা জেলা প্রশাসক মিলনায়তনে  এই সভা অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় সরকার এর  উপ-পরিচালক মাহামুদুর রহমান এর সভাপত্বিতে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক বলেন,আমরা ৩ বছরে সরকারের  ১০১ টি লক্ষ্য ও ১৪৫ সূচক বাস্তবায়নের জন্য আমরা কাজ করে যাবো। এর জন্য সকল বিভাগের আন্তরিকতা দরকার। সবার সহযোগীতা পেলে আমরা দ্রুত সরকারে লক্ষ্য পূরন করতে পারবো।
এই জেলাকে আমরা ২০২১ সালে মধ্যে বাল্য বিয়ে মুক্ত জেলা হিসাবে ঘোষনা করতে চাই। এর জন্য কিশোর-কিশোরী ক্লাব গুলোকে সক্রিয় করতে হবে। সরকারে যে সকল সূচক রয়েছে সেগুলো বাস্তবায়ন করতে শিক্ষার প্রসার গঠাতে হবে।
এসময় তিনি আরো বলেন,স্বাস্থ্য সুরক্ষার জন্য ভোলা  ভোলার  প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ওয়াশ ব্লক সুরক্ষা রাখতে হবে। যাতে করে শিক্ষার্থীরা সাচ্ছন্দে বাথরুমে যেতে পারে তার জন্য নিয়মিত স্কুল গুলো শিক্ষা ব্যবস্থ্য দেখার পাশাপাশি ওয়াশ জোনের সুরক্ষা নিশ্চিত করতে  শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে নির্দেশ দেন। এছাড়ার  বর্তমানে সাবইবার ক্রাইম বেড়ে চলছে। ভুয়া একাউন্ট দিয়ে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে। গুজব প্রতিরোধে সাইবার ক্রাইম রোধ করতে হবে আহবান জানান।  

জেলা প্রশাসনের আয়োজনে সভায় আরো উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষাও আইসিটি)মো:আতাহার মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার মীর শাফিন আহমেদ,উপজেলা নির্বাহী অফিসার কামাল হোসেন,পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক  মাহামুদুর রহমান,বিভাগীয় কর্মকর্তা মো: তৌফিকুল ইসলাম, জেলা তথ্য অফিসার আহসান কবীর,সহকারী কমিশনার রেদয়ানুল ইসলাম। সভার সঞ্চলনা করেন, এলজিসি প্রকল্পের জেলা কো-অর্ডিনেটর আব্দুস সালাম। সভায় বিভিন্ন বিভাগের সরকারি বিভাগের কর্মকর্তা, সাংবাদিক এসময় উপস্থিত ছিলেন।