• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

ভোলায় ৫২০ ভূমিহীন পরিবার প্রধানমন্ত্রীর উপহার ঘর পাচ্ছেন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২০  

ভোলা প্রতিনিধিঃ
“আশ্রয়নের অধিকার,শেখ হাসিনার উপহার” এই স্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ভোলায় ভুমিহীন ও গৃহহীন পরিবারের পুর্নবাসনের চলমান গৃহনির্মান কার্যক্রমের  তালিকা নির্বাচনে লক্ষ্যে গণশুনানি অনুষ্ঠিত হয়।

সোমবার (২১ ডিসেম্বর) বিকালে ভোলা সদর উপজেলা মিলনায়তনে এই শুনানি অনুষ্ঠিত হয়। এতে ভোলা জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ভূমিহীন ও গৃহহীনদের পুর্নবাসনের তালিকায় নাম থাকা ভূমিহীন দের কথা শুনেন।

এসময় জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গিকার কোন মানুষ ভূমিহীন ও গৃহহীন থাকবেনা। এর আওতায় আমরা ভোলা জেলায় ৫২০ টি পরিবারকে প্রাথমিক ভাবে যাদের একেবারে জমি নাই ঘর নাই যারা অসহায়- যেমন প্রতিবন্ধি,স্বামী পরিত্যাক্তা,বিধবা,নদী ভাঙ্গা,পঙ্গু এধরনের গরীব মানুষ যাদের জমিও নাই ঘরও নাই তাদেরকে আমরা ২ শতাংশ জায়গার উপর ২ কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর নির্মাণ করে দিবো।এটা মাননীয় প্রধান মন্ত্রীর বিশেষ উদ্যোগ। এই উদ্যোগে বাস্তবায়ন করতে আমরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

কারন বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশকে একটি সোনার বাংলাদেশ হিসেবে গড়ার জন্য সর্বদা সচেষ্ট ছিলেন। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়ার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছেন । সেটা বাস্তবায়ন করার জন্য আমরা কাজ করছি। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ভোলা সদর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান,ভোলা সদর উপজেলার ভাইস মোহাম্মদ ইউনুছ, ভোলা সদর উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) মো: আবু  আবদুল্লাহ খান।

এসময় উপস্থিত ছিলেন- পূর্ব ইলিশার চেয়ারম্যান হাছনাইন আহমেদ,পশ্চিম ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদ।  
উল্লেখ্য,প্রতিটি ঘরের জন্য নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা। মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ভোলা জেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে ৫২০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদান করা হবে ।