• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

মনপুরায় খামারীদের মাঝে গৌ-খাদ্য বিতরণ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ জুন ২০২০  

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাণিসম্পদ মন্ত্রণালয় অর্থায়নে ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে মনপুরা উপজেলার ১২জন গৌ-খামারীর মধ্যে গৌ-খাদ্য বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার দুপুর ১২টায় উপজেলা পরিষদের সামনে এ গৌ-খাদ্য বিতরণ বিতরণ করেন উপজেলা প্রশাসন।

গৌ-খাদ্য বিতরণের সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল কুদ্দুছ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াছ মিয়া, হাজির হাট ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বিপক, প্রাণি সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মোঃ মোহাই মুনুল ইসলাম, উপ-সহকারী কর্মকর্তা মোঃ লোকমান মিয়া।প্রতিজন খামারী ত্রাণসহায়তা বাবদ ৫৫ কেজির ১ বস্তা গৌ-খাদ্য পেয়েছেন।

মনপুরা উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল কুদ্দুছ বলেন, করোনা ভাইরাস প্রতিরোধ মোকাবেলায় সরকার এই উদ্যোগ গ্রহণ করেছেন। এক হল বর্ষাকাল গৃহপালিত প্রাণির মধ্যে গরু-ছাগল ও মহিষ খাবার যোগার করতে হিমশীম খাচ্ছে খামারীগন অর্থনৈতিক ভাবেও দূর্বল হয়ে পড়েছে। এই জন্যে সরকার প্রাণী সম্পদ বিভাগের মাধ্যমে উপজেলা লেভেলে এই গো-খাদ্য বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।