• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

মুজিব মানেই স্বাধীনতা, শেখ হাসিনা মানে উন্নয়ন- এমপি জ্যাকব

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৬ মার্চ ২০২১  

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেছেন, মুজিব মানেই স্বাধীনতা শেখ হাসিনা মানে উন্নয়ন। শেখ হাসিনা উন্নয়ন ও দেশ পরিচালনার ক্ষেত্রে জনগনের আস্থার বহিঃপ্রকাশ হয়েছে।

মঙ্গলবার চরফ্যাশন সরকারি টিভি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উন্নয়ন ও আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির উন্নয়নের ১যুগ পূর্তি অনুষ্ঠানে এইসব বলেন

এমপি জ্যাকব বলেন , আমি চরফ্যাশন-মনপুরায় বিগত একযুগে নজর কাড়ারমত উন্নয়ন করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অভাবনীয় উন্নয়নের কারণে জনগণ বর্তমান সরকারের উপর আস্থাশীল হয়েছে। আগামীতে ভোলা-৪ আসনের উন্নয়ন করে ২যুগ পূর্তি অনুষ্ঠান করা হবে ইনশাহ আল্লাহ। দেশের একমাত্র উপজেলা যা ৪টি থানার সমন্বয়ে গঠিত। আয়তন ও জনসংখ্যা বিবেচনায় দেশের ১৮টি জেলার তুলনায় বড় এই উপজেলায় দক্ষিণ আইচা, শশীভূষণ ও দুলারহাট –এই তিনিটি নতুন থানা স্থাপন ও থানা সমূহের দৃষ্টিনন্দন নতুন ভবনসহ ৮টি নতুন ইউনিয়ন পরিষদ গঠন করেছি। প্রায় ১ হাজার কিমি পাকা রাস্তা ও  ২শতাধিক ব্রীজ-কালভাট নির্মাণের মাধ্যমে বিচ্ছিন্ন এই জনপদে যোগাযোগ ব্যবস্থায় আমল পরিবর্তন এসেছে।

এছাড়াও চরফ্যাশন ও মনপুরায় ২টি কলেজ, ২টি মাধ্যমিক বিদ্যালয় সরকারিকরণ,শেখ রাসেল শিশু ও বিনোদন পার্ক করা হয়েছে। এছাড়াও নতুন ৫টি কলেজ স্থাপন এবং দুই শতাধিক স্কুল-কলেজ-মাদ্রাসায় নতুন দৃষ্টিনন্দন একাডেমিক ভবন নির্মাণ করে শিক্ষাক্ষেত্রে নজরকাড়া উন্নয়ন নিশ্চিত করেছেন। চরফ্যাশন পৌরসভাকে প্রথম শ্রেণির পৌরসভায় উন্নীত করেছেন। চরফ্যাশনে দক্ষিণ এশিয়ার আইকনিক জ্যাকব টাওয়ার নির্মাণ করা হয়েছে। অনুষ্ঠান শেষে জাতীয় চলচিত্রের নায়ক ফেরদাউস, ইমন, সাইমুন সাদিক, পূর্ণিমা, নুশরাত ফারিয়া, মহিয়া মহি, বিন্দা সিনহা মীমসহ ঈগল ড্যান্স গ্রুপের নিত্য শিল্পীরা তার নিত্য দিয়ে মঞ্চ মাতিয়ে তোলেন।                

এই সময় বক্তব্য রাখেন, ভোলা জেলা প্রশাসক তৌফিক ই-ইলাহী চৌধুরী, পুলিশ সুপার সরকার কায়ছার আলম, উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথ, নব-নির্বাচিত মেয়র মো. মোরশেদ, চরফ্যাশন সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ কায়ছার আহম্মেদ দুলাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন, সহকারী কমিশনার (ভূমি) বিপন বিশ্বাসসহ দলীয় নেতাকর্মী ও সরকারি বে-সরকারি দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও ব্যবসায়ী বৃন্দ উপস্থিত ছিলেন।