• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

যশোর-৬ আসনে আ.লীগের প্রার্থী শাহীন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২০  

 

যশোর-৬ (কেশবপুর) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভায় তাকে দলীয় মনোনয়ন দেয়া হয়। সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

যশোর-৬ আসনের সংসদ সদস্য সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুতে এই আসনটি শূন্য হয়। সভায় যশোর-৬ ছাড়াও আরও ৪টি সংসদীয় আসনের প্রার্থী এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র প্রার্থীও চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।

মনোনয়ন পাওয়ায় শাহীন চাকলাদারের সমর্থকদের আনন্দ মিছিল

মনোনয়ন পাওয়ায় শাহীন চাকলাদারের সমর্থকদের আনন্দ মিছিল

সভায় বাগেরহাট-৪ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আমিরুল ইসলাম মিলন, গাইবান্ধা-৩ আসনে উম্মে কুলসুম স্মৃতি ও বগুড়া-১ আসনে প্রয়াত সংসদ আব্দুল মান্নানের স্ত্রী সাহাদারা মান্নান মনোনয়ন পেয়েছেন। নির্বাচন কমিশন গত ৬ ফেব্রুয়ারি ঢাকা-১০, বাগেরহাট-৪ ও গাইবান্ধা-৩ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। বাকিগুলোর তফসিল ঘোষণা হয়নি।

 

যশোর-৬ আসনের উপ-নির্বাচনে নৌকার প্রার্থী হতে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন ১৩ জন। তারা হলেন- যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, শেখ আব্দুর রফিক, মো. আব্দুল মান্নান, এইচএম আমির হোসেন, ওয়াহিদ সাদিক, নওরিন সাদিক, তাপস কুমার দাস, হোসাইন মোহাম্মদ ইসলাম, শ্যামল সরকার, শেখ আব্দুল ওহাব, মো. কামরুজ্জামান (আইনজীবী), তানভীর আহম্মেদ বিপু ও জয়দেব নন্দী। তাদের মধ্য থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যশোর-৬ আসনের প্রার্থী হিসেবে শাহীন চাকলাদারকে মনোনয়ন দিয়েছেন।

যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহীন চাকলাদার মনোনয়ন পাওয়ায় শনিবার রাতে কেশবপুর এলাকায় আনন্দ মিছিল করেছে তার সমর্থকরা।

উল্লেখ্য, ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ১০, বগুড়া-১ আসনের জন্য ১৯, যশোর-৬ আসনের জন্য ১৩, বাগেরহাট-৪ আসনে ১১ এবং গাইবান্ধায় ২৫ জন মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেন। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গত ৯ ফেব্রুয়ারি থেকে ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়, যা শেষ হয় ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যায়।