• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

রোনালদোর জোড়া গোলে জুভেন্টাসের জয়

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২১  

ইতালিয়ান সিরি আ লিগে সোমবার পয়েন্ট টেবিলের তলানীর দিকের দল ক্রোটনের বিপক্ষে খেলতে নেমেছিল বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে সহজ জয় পেয়েছে তুরিনের ওল্ড লেডিরা। এই জয়ে তিন নম্বরে  উঠে এসেছে দলটি।

নিজেদের সবশেষ দুই ম্যাচে হারের মুখ দেখে মাঠ ছেড়েছিল জুভেন্টাস। এমতাবস্থায় ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে সোমবার রাতে সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়ে জুভরা। শুরু থেকে বল দখলে এগিয়ে ছিল তারাই। তবে ম্যাচের প্রথম উল্লেখযোগ্য সুযোগটি পায় ক্রোটন। সপ্তম মিনিটে সতীর্থের ক্রস ডি-বক্সে পেলেও শটটি লক্ষ্যে রাখতে পারেননি মিডফিল্ডার আর্কাদিউস রেকা।

দ্বাদশ মিনিটে গোলের উদ্দেশে প্রথম শট নেয় জুভেন্টাস। এবার ডি-বক্সে পাওয়া বল বাইরে মারেন সুইডিশ মিডফিল্ডার দেজান কুলুসেভস্কি। ২৯তম মিনিটে দারুণ এক সুযোগ পান রোনালদো। ডান দিক থেকে ফেডরিকো চিয়েসার নিচু ক্রস কাজে লাগাতে পারেননি এই পর্তুগিজ ফরোয়ার্ড।

৩৮তম মিনিটে আলেক্স সান্দ্রোর ক্রসকে গোলে পরিণত করেন রোনালদো। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। এবার প্রথমে ডি-বক্সের বাইরে থেকে রোনালদোর শট ঝাঁপিয়ে ফেরান ক্রোটন গোলরক্ষক। তারপর বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে র‍্যামজির ক্রসে বক্সের সামনে লাফিয়ে হেডে বল জালে পাঠান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

পরের মিনিটেই হ্যাটট্রিক পূরণের সুবর্ণ সুযোগ আসে রোনালদোর সামনে। সতীর্থের পাস ডি-বক্সে ফাঁকায় পেলেও শট লক্ষ্যে রাখতে পারেননি তিনি। ৬৫তম মিনিটে রোনালদোর নেয়া শট পা দিয়ে ফেরান গোলরক্ষক। পরের মিনিটেই স্কোরলাইন ৩-০ করেন ম্যাককেনি। চলতি আসরে এটা তার চতুর্থ গোল।

শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস। ২২ ম্যাচে ১৩ জয় ও ছয় ড্রয়ে দলটির পয়েন্ট হলো ৪৫। ২৩ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে এসি মিলান দুইয়ে, ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইন্টার মিলান।