• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

র‌্যাব-৮ এর আওতাধীন ১১ জেলায় মাঝে ত্রানসামগ্রী বিতরণ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  

 

সামাজিক দূরত্ব বজায় রাখার প্রয়োজনে সারা বাংলাদেশে জনসমাগমমূলক সব ধরণের কার্যক্রম বন্ধ রাখায় সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হচ্ছে এদেশের খেটে খাওয়া সাধারণ মানুষ। এসকল ক্ষতিগ্রস্থ মানুষকে সহযোগিতা করার জন্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন ধরণের পদক্ষেপ গ্রহন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৮ বরিশাল কর্তৃক র‌্যাব-৮ এর আওতাধীন ১১টি জেলায় শুক্রবার অসহায় জেলে, দরিদ্র বেদে সম্প্রদায় এবং প্রতিবন্ধীসহ সর্বমোট ৪০০ (চারশত) পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এছাড়া সুন্দরবনের আত্মসমর্পনকৃত ২৮৪ (দুইশত চুরাশি) জন জলদস্যু পরিবারকে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী এবং করোনা ভাইরাস প্রতিরোধী উপকরণ বিতরণ করা হয়। এ কর্মসূচীতে স্থানীয় জনসাধারণেল মধ্যে জনসচেতনতা সৃষ্টির জন্য প্রেষনা এবং করোনা ভাইরাস প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনামূলক লিফলেট বিতরণ করা হয়। 
র‌্যাব কর্মকর্তারা জানান, সারা বিশ্বে করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে। করোনা ভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ায় মানবজাতি আজ হুমকির সম্মুখীন। বাংলাদেশ একটি ঘনবসতি পূর্ণ দেশ বিধায় আমাদের জন্য এটি মারাত্মক বিপর্যয় বয়ে আনতে পারে। একমাত্র ব্যক্তিগত এবং সামাজিক সচেতনতাই আমাদেরকে এ বিপর্যয় থেকে রক্ষা করতে পারে। এ সময়  নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী ব্যতিত অন্যান্য দোকান, হোটেল, রেস্টুরেন্ট বন্ধ রাখা, অপ্রয়োজনে গৃহের বাহিরে অবস্থান না করা, বিভিন্ন সামাজিক অনুষ্ঠান বর্জন করা, সবসময় মাস্ক পরে বাহিরে অবস্থান করা, ব্যক্তিগত পরিস্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করা ইত্যাদি বিষয় সূমহের উপর গুরুত্বারোপ করে প্রচারনা করা হচ্ছে।