• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

লালমোহনে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২০  

লালমোহন উপজেলা পরিষদ ও আওয়ামী লীগের যৌথ উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানে কনিষ্ট পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালন করা হয়েছে। 

রবিবার ১৮ অক্টোবর সকাল ১০টায় লাল মোহান উপজেলা পরিষদ চত্বর থেকে এক বিশাল র‌্যালী বের হয়। বাজার উল্লেখযোগ্য সড়ক প্রদক্ষিণ শেষে লালমোহন উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে শিক্ষা প্রতিষ্ঠানের শিশুদেরকে নিয়ে ভোলা-৩ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্জ নুরনবী চৌধুরী শাওন কেক কাটেন। পরে এক আলোচনা সভা মিলিত হন। লালমোহান উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন মিয়ার সভাপতিত্বে এমপি নুরনবী চৌধুরী শাওন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সবচেয়ে ছোট ও আদরের পুত্র ছিলেন, শেখ রাসেল। কি অপরাধ ছিল এই মাসুম শিশু শেখ রাসেলের। ১৯৭৫সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর স্ব-পরিবারের হত্যার সাথে ঘাতকরা এই শিশু শেখ রাসেলকেও হত্যা করা হয়েছে। আজ তার ৫৭তম জন্মদিন। লালমোহান শেখ রাসেল নাম অনুসারে একটি পার্ক করা হয়েছে। আমরা তার জন্মদিনে তাকে স্মরণ করছি।

বিভিন্ন প্রতিষ্ঠানের শিশু কিশোরদের নিয়ে আয়োজন করা হয়েছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। পরে বেলা সাড়ে ১২টায় এক এক পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। এই সময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র এমদাদুল হক তুহিন, নিবাহী কর্মকর্তা (অ.দা) রুহুল আমীনসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ,আওয়ামী ওলামালীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমীকলীগসহ লালমোহান উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীগন উপস্থিত ছিলেন।