• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

লেবাননে জাতিসংঘের শান্তিরক্ষা পদক পেল বাংলাদেশ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ জুন ২০২০  

লেবাননে জাতিসংঘের শান্তিরক্ষা পদক পেলেন বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা। গতকাল বুধবার (৩ জুন) দেশটির বৈরুত বন্দরে অনুষ্ঠিত প্যারেড গ্রাউন্ডে এক অনাড়ম্বর অনুষ্ঠানে বাংলাদেশ নৌবাহিনীর ৯০ জন সদস্যকে এ পদক দেয়া হয়।

লেবাননে জাতিসংঘের মেরিটাইম টাস্কফোর্স (এমটিএফ) কমান্ডার রিয়ার এডমিরাল সার্জিও রেনাটো বার্না সালগুইরিনহো অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গার্ড পরিদর্শন শেষে শান্তিরক্ষা মিশনে নিয়োজিত নৌবাহিনীর সদস্যদের কর্মকাণ্ডের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশি শান্তিরক্ষীদের জাতিসংঘ পদক প্রদান করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেবানন নৌবাহিনী প্রধান ক্যাপ্টেন হাইসাম দাননাউই। প্যারেড অনুষ্ঠানে এমটিএফ কমান্ডার লেবাননে শান্তিরক্ষা কার্যক্রমে অসামান্য অবদানের জন্য ব্যানকন-১০ এর কন্টিনজেন্ট কমান্ডার ও বানৌজা বিজয়-এর অধিনায়ক ক্যাপ্টেন এম জয়নাল আবেদীনসহ সকল নৌসদস্যের সাহসিকতা ও দক্ষতার ভূয়সী প্রশংসাসহ নৌবাহিনী ও বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে বলেও দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এছাড়া বৈশ্বিক করোনাময় পরিস্থিতিতে নীতিমালা ও নির্দেশনা অনুযায়ী সকল পদক্ষেপ যথাযথ ভাবে মেনে চলার জন্য বানৌজা বিজয়-এর সকল সদস্যকে তিনি ধন্যবাদ জানান। বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশি শান্তিরক্ষীরা সফলতার সাথে এক দশকেরও বেশি সময় ধরে জাতিসংঘের ইউনিফিল মিশনে সেবা প্রদান করে আসছেন।