• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সভা ৭ মার্চের ভাষণ মানুষকে উদ্বুদ্ধই করেনি, স্বাধীনতাও এনে দিয়েছে পাঁচ নারীকে জয়িতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

শাহরিয়ার কবিরের নামে ভুয়া ফেসবুক আইডি, থানায় জিডি

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ মার্চ ২০২১  

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি বিশিষ্ট লেখক, সাংবাদিক শাহরিয়ার কবিরের ছবি ও জীবনী ব্যবহার করে একটি ফেক (ভুয়া) ফেসবুক অ্যাকাউন্ট খোলা হয়েছে।

বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেল ৩টার দিকে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির পক্ষ থেকে পাঠানো প্রেস বিবৃতিতে বিষয়টি জানানো হয়।

এ বিষয়ে বৃহস্পতিবার (৪ মার্চ) বনানী থানায় একটি অভিযোগ (জিডি নম্বর-৩৩৬) দায়ের করা হয়েছে।

অভিযোগে শাহরিয়ার কবির বলেন, গত এক মাস যাবৎ অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি- কে বা কারা আমার নামে একটি ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলেছে। ইয়াসিন রাজ হেলাল (https://www.facebook.com/yeasinraj.helal) আমার ছবি ও জীবনীসহ এ অ্যাকাউন্টটি খুলেছে, যার উদ্দেশ্য শুধু আমার বিরুদ্ধে কুৎসা প্রচার নয়, একইসঙ্গে এটি ব্যবহার করে সরকার ও রাষ্ট্রবিরোধী গভীর কোনো ষড়যন্ত্রমূলক কার্যক্রম পরিচালনা করতে পারে বলে আমি মনে করি। প্রসঙ্গত, আমি কখনও ফেসবুকে ছিলাম না এবং কখনও আমি কোনো ফেসবুক অ্যাকাউন্ট খুলিনি।

‘ইয়াসিন রাজ হেলাল কার নির্দেশে, কী উদ্দেশে আমার নামে এ ভুয়া অ্যাকাউন্ট খুলেছে এবং কারা এ ধরনের রাষ্ট্রবিরোধী চক্রান্তে নিয়োজিত আছে তাদের গ্রেফতার করলেই বিষয়টি জানা যাবে।  

‘সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারবিরোধী এবং বিএনপি-জামায়াতে ইসলামী সমর্থক ‘আল জাজিরা’র রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভুয়া প্রামাণ্যচিত্রের প্রতিবাদ করার পর আমার নামে এ ভুয়া ফেসবুক অ্যাকাউন্টের কার্যক্রম দেশে-বিদেশে আমার বিপুল সংখ্যক বন্ধু ও শুভানুধ্যায়ীর নজরে এসেছে। ’

অবিলম্বে ইয়াসিন রাজ হেলালের গ্রেফতার এবং বিষয়টি ফেসবুক কর্তৃপক্ষকে জানিয়ে অ্যাকাউন্টটি বন্ধ করার উদ্যোগ নেওয়ার জন্য সরকারের সংশ্লিষ্ট বিভাগের প্রতি আহ্বান জানাচ্ছি। সামাজিক যোগাযোগ মাধ্যমে স্বাধীনতাবিরোধী মৌলবাদী সাম্প্রদায়িক অপশক্তি ক্রমাগত আমাদের প্রতি কদর্য ভাষায় মিথ্যা প্রচারণা চালাচ্ছে। ওয়াজের নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে সব রাষ্ট্রবিরোধী, মুক্তিযুদ্ধের ইতিহাস, চেতনা ও সংবিধানবিরোধী এবং জঙ্গি মৌলবাদী সন্ত্রাসী ও সাম্প্রদায়িক বিদ্বেষমূলক বক্তব্য রয়েছে সেগুলো আমরা অবিলম্বে বন্ধ করারও দাবি জানাচ্ছি।