• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী

শিক্ষিত জাতি গঠনে বর্তমান সরকার শিশুদের মাঝে বিনামূল্যে বই দিচ্ছে

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৯  

ভোলা প্রতিনিধিঃ উৎসবমুখর পরিবেশে ভোলার দৌলতখান উপজেলার হাজীপুর ইউনিয়নের ইউনিয়নে  আওয়ামী লীগের  ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
আজ সোমবার ( ১৮ নভেম্বর) সকালে দৌলতখান উপজেলার হাজীপুর ইউনিয়নে কয়েক হাজার নেতা-কর্মী, কাউন্সিলর ও ডেলিগেটের উপস্থিতিতে ৩ বছর পর  ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন-ভোলা-২ আসনের সংসদ সদস্য আলীম আযম মুকুল।
এসময় তিনি বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের সুফল জনগনের দোরগোড়ায় পৌঁছে দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের রোল মডেল পরিনত হচ্ছে। মানুষ এখন উন্নয়নের সুফল ভোগ করতে শুরু করেছে। মানুষ এখন গ্রামে থেকেও শহরের সুযোগ-সুবিধা ভোগ করতে শুরু করেছে। মানুষের জীবন মানে এখন পরিবর্তন এসেছে। এটা সম্ভব হয়েছে আওয়ামলীগী সরকার বারবার সরকার গঠন করায়।
বিএনপির সময় তারা দেশের উন্নয়নের দিকে মানুষের জীবন যাত্রার দিকে খেয়াল না করে নিজেদের পকেট ভারী করেছে। দেশকে সকল দিক থেকে পিছিয়ে দিয়েছে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠন করার পর থেকে সারা বিশ্বে বাংলাদেশ আজ মাথা তুলে ধারিয়েছে। শেখ হাসিনার দক্ষ নেতৃত্বেত গুনে দেশের মানুষ আজ সুফল পাচ্ছে।
এসময় তিনি আরো বলেন, মানুষের মৌলিক চহিদা পূরনে সরকার আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছেন । সাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষে চরাঞ্চলে কমিউনিটি ক্লিনিক স্থাপনের পরিকল্পনা নিয়েছেন । বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।
আলী আজম মুকুল আরো বলেন, সরকার শিক্ষার মান উন্নয়নে বছরের প্রথমেই বিনামূল্যে কোমল মতি শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছেন। যাতে করে কোন শিক্ষার্থী ঝড়ে না পরে।
তিনি আরো বলেন, ইউনিয়নের মানুষ বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত থাকলেও বর্তমানে আধুনিকতার ছোঁয়া লাগতে শুরু হয়েছে।স্থানীয়দের একের পর এক বিভিন্ন দাবি পূরণ হচ্ছে।
এসময় বক্তারা বলেন প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ আওয়ামীলীগ একটি শক্তিশালী সংগঠনে রুপান্তর হয়েছে। প্রতিটি ইউনিয়নে আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মীদের স্থান দেয়া হবে। আওয়ামীলীগের হাত ধরেই দেশে আজ উন্নয়নের দিকে দাবিত হয়েছে। আগামীদিনে উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত হবে বলে জানান।
হাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মীর মোঃ মোশারেফ হোসেনের সভাপতিত্বে সম্মেলনে ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্ধোধন করেন দৌলতখান উপজেলা আওয়ামলীগের সভাপতি মোঃ নাছির আহমেদ খান।
এসময় উপস্থিত ছিলেন দৌলতখান উপজেলার  চেয়ারম্যান  মঞ্জুর আলম খান ,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন জাহাঙ্গীর ,পৌর মেয়র জাকির হোসেন তালুকদার,সাবেক উপজেলা  চেয়ারম্যান মামুনুর রশীদ বাবুল চৌধুরী,হাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হামিদুর রহমান টিপু প্রমুখ। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে উপস্থিত কাউন্সিলর ও ডেলিগেটের মতামতের ভিত্তিতে আগামী তিন বছরের জন্য মীর মোঃ মোশারেফ হোসেনকে সভাপতি,লুৎফর রহমান তালুকদারকে সাধারন সম্পাদক, মোঃ ফয়সালকে সাংগঠনিক সম্পাদক  করে ৭১ সদস্য বিশিষ্ঠ কমিটি ঘোষনা করা হয়।