• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

শিশুদের মাঝেই বেচেঁ আছে বঙ্গবন্ধু ,তাই শিশুদের ভালোবাসুন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৭ মার্চ ২০২০  

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ভোলা সদর উপজেলার মাঝের চরের শিশুদের মাঝে পুষ্টিকর খাবার বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসক এবং কাচিয়া ইউনিয়নের চেয়ারম্যানের আর্থিক সহায়তায় এ খাদ্য বিতরণ করা হয়। মঙ্গলবার (১৭ মার্চ) বিকালে কাচিয়ার মাঝেরচরে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শিশুদের মাঝে পুষ্টিকর হরলিক্স বিতরণ করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাচিয়া ইউনিয়নের চেয়ারম্যান ও জেলা আ’লীগের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব জহুরুল ইসলাম নকীব।
এসময় জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিদুয়ানুল ইসলাম, ইন্টিপেনডেন্ট টিভির জেলা প্রতিনিধি ও দৈনিক দক্ষিণপ্রান্ত সম্পাদক এডভোকেট নজরুল হক অনু, জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক মুজাহিদুল ইসলাম তুহিন, কাচিয়া মাঝের চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বাবুল, ইউপি সদস্য আবদুর রহমান, চ্যানেল-২৪ এর জেলা প্রতিনিধি আদিল হোসেন তপু প্রমুখ।
কর্মসূচীর আওতায় ১ বছর থেকে ১২ বছর বয়সী শিশুদের মাঝে পুষ্টিকর হরলিক্স বিতরণ করা হয়। হরলিক্স পেয়ে শিশুদের এবং তার অভিভাকদের মাঝে আনন্দ বিরাজ করছে।
এসময় জেলা প্রশাসক বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেতাম না। আজ এই কিংবদন্তী মহান নেতার শততম জন্মবার্ষিকী। এই দিনটিকে জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হয়। তাই দিনকে স্মরণ করে রাখতে বিচ্ছিন্ন মাঝের চরের শিশুদের মাঝে পুষ্টিকর হরলিক্স বিতরণ করা হয়েছে। এসময় তিনি শিশুদের উদ্দেশ্যে বলেন, তোমরা পড়ালেখা করে মানুষের মতো মানুষ হবে। সে জন্য পড়ালেখার প্রতি বেশী মনোযোগী হতে হবে। তোমরাই একদিন এই দেশের নেতৃত্ব দিবে। সে জন্য পড়ালেখার বিকল্প নেই।শিশুদেরকে যাতে অল্প বয়সে কাজে না পাঠায় এবং বাল্যবিবাহ না দেয় সে জন্য অভিভাবকদেরকে সতর্ক থাকার আহ্বান জানান।
 এসময় তিনি সকলকে শিশুদের ভালোবাসতে আহবানা জানায়। শিশুদের মাঝে বঙ্গবন্ধু বেচেঁ আছে। তাই শিশুদের ভালোবাসলে বঙ্গবন্ধুকে ভালোবাসা সার্থক হবে।