• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৭ জানুয়ারি

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২০  

অস্ত্র ও মাদক মামলায় যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাঈল হোসেন চৌধুরী সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানে বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য ৭ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। সোমবার (৩০ নভেম্বর) ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখারের আদালতে মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। এদিন কারাগার থেকে আরমানকে হাজির করা হয়।

কিন্তু অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি থাকায় সম্রাটকে হাজির করা সম্ভব হয়নি। এ জন্য রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন করে। বিচারক সময়ের আবেদন মঞ্জুর করে নতুন এ দিন ধার্য করেন।

গত ২০ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ মাদক মামলার অভিযোগপত্র আমলে নেন। এরপর বিচারের জন্য মামলাটি সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন।

গত ৭ অক্টোবর রমনা মডেল থানায় সম্রাটের নামে অস্ত্র ও মাদক আইনে পৃথক দুটি মামলা করে র‌্যাব। এর মধ্যে সম্রাটের সহযোগী ও যুবলীগের সহসভাপতি এনামুল হক আরমানকেও মাদক মামলায় আসামি করা হয়।

গত বছরের সেপ্টেম্বর মাসে ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করে এলিট ফোর্স র‌্যাব। ক্যাসিনো তদন্তে নেমে ওই সময় যুবলীগ নেতা সম্রাটে সংশ্লিষ্টতা নিশ্চিত হয় আইনশৃঙ্খলা বাহিনী। গত বছরের ৫ অক্টোবর ভোর ৫টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে গ্রেফতার করা হয় আত্মগোপনে থাকা সম্রাটকে। তার সঙ্গে সহযোগী আরমানকেও গ্রেফতার করা হয়।

কারা কর্তৃপক্ষের দেয়া তথ্য অনুযায়ী, গ্রেফতারের পর সম্রাট মাত্র ৯০ দিন কারাগারে থাকার বিপরীতে ৩ দফায় অসুস্থতার কারণ দেখিয়ে হাসপাতালে কাটান দীর্ঘ ১০ মাস ২৪ দিন, যা এখনও অব্যাহত।