• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর

সরকার নারীদের স্বাবলম্বী করতে বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছেন- শাওন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২০  

লালমোহন প্রতিনিধিঃ

ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য দ্বীপবন্ধু আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর নারীদেরকে সম্মান দিয়েছেন। নারীদের স্বাবলম্বী করতে বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছেন। রাষ্ট্রীয়ভাবে বিভিন্ন ধরণের প্রশিক্ষণের মাধ্যমে পুরুষের পাশাপাশি নারীদের স্বাবলম্বী করতে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কাজ করছেন।

বৃহস্পতিবার দুপুরে লালমোহন উপজেলা প্রশাসন (মহিলা বিষয়ক শাখা) কর্তৃক আয়োজিত নারী উদ্যোক্তাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি নূরুন্নবী চৌধুরী শাওন এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের বিশাল জনগোষ্ঠী একটি বোঝা ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারিগরি শিক্ষাসহ টেকনিক্যাল প্রশিক্ষণের মাধ্যমে এ বোঝাকে মানব সম্পদে পরিণত করেছেন। নারীরা এখন গবাদিপশু পালনেও কাজ করছেন। একটি সংসারে স্বামী-স্ত্রী দু"জনে কাজ করলে ওই সংসারে আর অভাব থাকবে না। নারী-পুরুষ সকলকে বিভিন্নভাবে শিক্ষা অর্জন করতে হবে। তাহলেই দেশ এগিয়ে যাবে।

এমপি নূরুন্নবী চৌধুরী শাওন বলেন, এক সময় চরাঞ্চলে স্কুল ছিল না, বিদ্যুৎ ছিল না। অন্ধকারে ছিল চরাঞ্চলের মানুষ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসারপর দেশের বিচ্ছিন্ন চরে স্কুল করে চরে বসবাসকারী মানুষের ছেলে-মেয়েদের পড়া-লেখা করার ব্যবস্থা করেছেন। চরাঞ্চলেও বিদ্যুৎ পৌছে দেওয়ার দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চরের মানুষ এখন আর অন্ধকারে থাকতে হবে না। নারীদের সহজ শর্তে ঋণ দেয়া সহ সকল ধরণের সহযোগিতা করছে সরকার।

তিনি আরও বলেন, আমি যখন এখানে নির্বাচন করতে আসি তখন এখানে নারী নেতৃত্ব ছিল না। আমি নির্বাচিত হওয়ারপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে লালমোহন ও তজুমদ্দিন উপজেলায় মহিলা লীগ ও যুব মহিলা লীগের কমিটি গঠন করে নারী নেতৃত্বকে সামনের দিকে এগিয়ে নিয়েছি। বর্তমানে ভোলা জেরার মধ্যে লালমোহন ও তজুমদ্দিন উপজেলা নারী নেতৃত্বে এগিয়ে রয়েছে।

লালমোহন উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি'র সভাপতিত্বে এসময় ভোলা জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, যুগ্ম-সম্পাদক আনোয়ারুল ইসলাম রিপন, মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) রাসেলুর রহমান, ওসি মীর খায়রুল কবীর, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ নুরনবী, ইউপি চেয়ারম্যান হেদায়েতুল ইসলাম মিন্টু প্রমূখ উপস্থিত ছিলেন।