• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

স্বাস্থ্যবিধি মেনে তৈরি পোশাক কারখানা খোলা রাখা যাবে

আলোকিত ভোলা

প্রকাশিত: ১ এপ্রিল ২০২০  

স্বাস্থ্যবিধি মেনে দেশের তৈরি পোশাক কারখানা খোলা রাখা যাবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আজ বুধবার সকালে বাণিজ্য মন্ত্রণালয়ে সম্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনা ভাইরাসা নিয়ে এক জরুরী বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন। 

বৈঠক সুত্রে জানাযায়, বাণিজ্যমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই বৈঠকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব আহমদ কায়কাউস,  সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম,বাংলাদেশ ব্যাংকের গবর্ণর ও সরকারের উর্ধ¦তন কর্মকর্তারা বেঠকে উপস্থিত ছিলেন। 
বৈঠক শেষে বাণিজ্য মন্ত্রী গণমাধ্যম কর্মীদের জানান, রপ্তানি খাতের কর্মীদের মজুরী ও বেতন পরিশোধের জন্য সরকার ৫ হাজার কোটি টাকার  যে বিশেষ প্রনোদনা প্যাকেজ ঘোষণা করেছে; এটি অনুদান নয়, উদ্যেক্তাদের ২ শতাংশ হার সুদে ঋণ হিসেবে এই প্রনোদনা নিতে হবে ।  আর এই টাকা একটা সময়রের ব্যাবধানে শোধ করতে হবে। 

তিনি আরো বলেন, করোনার এই প্রেক্ষাপটে বিশ^ব্যাপি  নতুন পণ্যর চাহিদা তৈরী হয়েছে। সেই চাহিদা অনুসারে নতুন পণ্য তৈরী করে রপ্তানি করার জন্য  উদ্যেক্তাদের আহবান জানিয়েছেন বাণিজ্য মন্ত্রী। 

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, আজকের আলোচনা হয়েছে করোনা প্রভাবে বাণিজ্যখাতে যেসব সমস্যা তৈরী হয়েছে এসব সমস্যা নিয়ে আলোচনা হয়েছে। এছাড়া  যেসব সুযোগ তৈরী হয়েছে; সেইসব তথ্য ব্যাবসায়ীদের দেওয়া। তিনি বলেন, বিভিন্ন দেশ থেকে বিভিন্ন সুযোগ আসছে; এসব সুবিধা যেন ব্যবসায়ীরা কাজে লাগান।