• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

৩২ দিন পর কারামুক্ত রোনালদিনহো

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

অবশেষে প্যারাগুয়ের জেল থেকে ছাড়া পেলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহো ও তার ভাই রবার্তো অ্যাসিস। এজন্য তাদের ১.৬ মিলিয়ন মার্কিন ডলার মুচলেকা দিতে হয়েছে।

৩২ দিন জেলে কাটানোর পর সাবেক বার্সা তারকার শর্তসাপেক্ষে কারামুক্তির আবেদন মঞ্জুর করেন বিচারপতি গুস্তাভো অ্যামারিয়া। তবে বিশাল অংকের মুচলেকা দিলেও এখনই মুক্তি মিলছে না তাদের। বিচারকার্য শেষ হওয়ার আগ পর্যন্ত দুজনকেই আপাতত একটি হোটেলে গৃহবন্দি থাকতে হবে।

প্যারাগুয়েতে প্রবেশের সময় জাল পাসপোর্ট ও ভুয়া কাগজপত্র ব্যবহার করায় গ্রেপ্তার করা হয় রোনালদিনহোকে। তিনি যেই হোটেলে উঠেছিলেন, সেখানে মন্ত্রণালয় দেশটির পুলিশ বিভাগের সহায়তায় তার প্রেসিডেনশিয়াল স্যুটে তল্লাশি চালিয়েছিল। তল্লাশিতে তিনি ও তার ভাইয়ের পাসপোর্টে নাম ঠিক থাকলেও জাতীয়তার নাম দেওয়া রয়েছে প্যারাগুইয়ান।

প্যারাগুয়ের একটি ক্যাসিনো মালিক নেলসন বেলোত্তির আমন্ত্রণে রোনালদিনহো ও তার ভাই দেশটিতে আসেন। যেখানে বিশ্বকাপজয়ী এই তারকার কাছে বর্তমানে ব্রাজিলের পাসপোর্ট নেই। জেলে অবশ্য তারসময়টা খারাপ কাটেনি। কারাগারে ফুটবল টুর্নামেন্টে খেলেছেন এবং ৫ গোল করেছেন। শুধু তাই না ফুটভলিও খেলেছেন। তবে খুনের আসামির কাছে হেরে যান।

রোনালদিনহো ২০১৮ সালের নভেম্বরের পর থেকে নিজের ব্রাজিলিয়ান পাসপোর্ট হারিয়েছেন। ব্রাজিলের লেক গুয়াইবাতে অনুমতি ছাড়া একটি চিনির কল বানানোয় তাকে ২৩ লাখ ডলার জরিমানা করা হয়েছিল এবং জরিমানা দিতে না পারায় তার পাসপোর্ট জব্দ করা হয়েছিল।