• মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

মিষ্টি কুমড়া ভর্তা করবেন যেভাবে

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২৪  

গরম ভাতের সঙ্গে ভর্তার স্বাদই আলাদা। আলু, বেগুন ভর্তার মতো মিষ্টি কুমড়া দিয়েও ভীষণ মজাদার ভর্তা বানিয়ে ফেলা যায়। জেনে নিন কীভাবে ভর্তা করবেন মিষ্টি কুমড়া।

মিষ্টি কুমড়া কেটে নিন ছোট টুকরা করে। খুব ছোট বা চিকন করতে হবে এমন নয়। প্যানে তেল গরম করে মিষ্টি কুমড়ার টুকরা দিয়ে দিন। ঢাকনা দিয়ে ঢেকে দুই দিক ভাজুন। পোড়া দাগ লেগে যাওয়া শুরু করলে নামিয়ে নিন। এবার প্যানে কয়েকটি শুকনা মরিচ মচমচে করে ভেজে উঠিয়ে নিন। একই প্যানে টমেটোর টুকরা ও কয়েক কোয়া রসুন ভাজুন। পোড়া পোড়া হয়ে গেলে নামিয়ে নিন।

একটি প্লেটে স্বাদ মতো লবণ দিয়ে ভেঙে নিন শুকনা মরিচ। এর সঙ্গে মেশান টমেটো ও রসুন ভাজা। সামান্য সরিষার তেল, পেঁয়াজ কুচি ও ধনেপাতা কুচি দিয়ে মেখে নিন সেদ্ধ করে রাখা মিষ্টি কুমড়া। পরিবেশন করুন গরম ভাতের সঙ্গে।