• শনিবার ২৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৬ জ্বিলকদ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

মাদারীপুর সদরে আসিব, রাজৈরে মোহসীন নির্বাচিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ৯ মে ২০২৪  

মাদারীপুরে সদর উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতিকের প্রার্থী আসিবুর রহমান আসিব খান ৭৫৫৯৪ ভোট পেয়ে সেরকারিভাবে বিজয়ী। তার নিকটতম একমাত্র প্রতিন্দন্দ্বী মোটরসাইকেল প্রতিকে চাচা পাভেলুর রহমান শফিক খান পেয়েছেন ৬১৩০৩ ভোট। ১১৭টি ভোট কেন্দ্রে ১৪২৯২ ভোট পেযে আসিব খান বিজয়ী হন। বুধবার রাত সাড়ে ১০টায় সদর উপজেলা পরিষদের মিলনায়তনে ফলাফল ঘোষণা করেন সদর উপজেলা পরিষদ নির্বাচনের সহকারি রির্টানিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা মোসা. নানানী খান।
এদিকে ভাইস চেয়ারম্যান পদে মনিরুল ইসলাম তুষার ভুইয়া তালা প্রতিকে পেয়েছেন ৬০১০৫ ভোট। তার নিকটতম প্রতিন্দন্দ্বী এইচএম মনিরুজ্জামান আক্তার উড়োজাহান প্রতিকে পেয়েছেন ৪৭২০৪ ভোট। ১২৯০১ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মনিরুল ইসলাম তুষার ভুইয়া। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতিকে ফারিয়া হাসান রাখি পেয়েছেন ৫৬১৭৫ ভোট, তার নিকটতম ফুটবল প্রতিকে প্রতিন্দন্দ্বী ফারজানা নাজনীন পেয়েছেন ৪২১৯০ ভোট। ১৩৯৮৫ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে ফারিয়া হাসান রাখি মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন।
জানা যায়, সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-০২ আসনের সংসদ সদস্য শাজাহান খানের বড় ছেলে আসিবুর রহমান আসিব খান এবং শাজাহান খানের চাচাতো ভাই ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পাভেলুর রহমান শফিক খান উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হিসেবে প্রতিন্দন্দ্বীতা করেন। সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট দুইজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।
নির্বাচন অফিস সূত্র জানায়, ১৫ ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত সদর উপজেলায় মোট ভোটার ৩ লাখ ২২ হাজার ৪২৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৬ হাজার, নারী ভোটারের সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৪২১ জন। আর ৫ জন রয়েছে অন্যান্য ভোটার। এখানে মোট ভোটকেন্দ্র ১১৭টি, যেখানে ৭৯৪টি কক্ষে ভোটাধিকার প্রয়োগ করছেন ভোটাররা।
মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা আহম্মেদ আলী জানান, সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আসিবুর রহমান আসিব খান, ভাইস চেয়ারম্যান পদে মনিরুল ইসলাম তুষার ভুইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফারিয়া হাসান রাখি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে। ফলাফল গেজেট করতে মন্ত্রনালয় ও নির্বাচন কমিশনে পাঠানো হবে। পরবর্তীতে জনস্বার্থে তার প্রকাশ করা হবে।