• বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ নেদারল্যান্ডস, যুক্তরাজ্য, আজারবাইজান থেকে বড় বিনিয়োগ আহ্বান জার্মান চ্যান্সেলরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক শান্তি ফর্মুলা বাস্তবায়নে শেখ হাসিনার সহযোগিতা চাইলেন জেলেনস্কি কাতারের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন শেখ হাসিনা কিছু খুচরো দল তিড়িং বিড়িং করে লাফাচ্ছে: শেখ হাসিনা মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রীকে বিশ্বনেতাদের অভিনন্দন

বরিশাল বিভাগের ৫৬ নারী নেত্রীর আওয়ামীলীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২৪  

সংরক্ষিত সংসদ সদস্য হিসেবে বরিশাল বিভাগের ৬ জেলা থেকে ৫৬ নারী নেত্রী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। মঙ্গলবার প্রথম দিনে ৫৬ নারী নেত্রীর কাছে ফরম বিক্রি করা হয়েছে বলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতা এ্যাড. বলরাম পোদ্দার জানিয়েছেন।

তিনি জানান, বরিশাল বিভাগের ৬ জেলা থেকে নারী নেত্রীরা মনোনয়ন ফরম কিনেছেন। এরমধ্যে বরিশাল জেলা থেকে ১৫ জন, পটুয়াখালী জেলার ১১ জন, পিরোজপুর জেলায়ও ১১ জন, বরগুনায় ৯ জন, ভোলায় ৬ ও ঝালকাঠির ৪ নারী নেত্রী রয়েছেন।

বরিশাল জেলা কোঠায় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন- সৈয়দা রুবিনা মীর, জেবুন্নেছা আফরোজ, রোকেয়া বেগম, মোর্শেদা বেগম, আঞ্জুমান সালাহ উদ্দিন, পারভীন সুলতানা শাম্মী, দীপিকা রানী সমদ্দার, শাহনাজ পারভীন রানী, আফরোজা কবির শিউলী, এঞ্জেলা বৈশাখী মেন্ডিস, ফারজানা বিনতে ওহাব, খাদিজা সিদ্দিকা রীতা, আইরিন সুলতানা, রেহানা জামান ও তানিয়া আরজুমান্দ ববি।

পটুয়াখালী জেলা কোঠায়, নিউ নিউ খেইন, জেবুন্নাহার, কাজী কানিজ সুলতানা, তানজিলা খালেক, নাসিমা বেগম, খাইরুন্নাহার লাকী, সুরভী, নাজনীন নাহার রশীদ, সাদিয়া সারমিন, সালমা বেগম ও সাহিনা পারভীন।

পিরোজপুর জেলা কোঠায় কাজী রুহিয়া বেগম, ডরথী রহমান, রোকেয়া বেগম, মাহফুজা খাতুন, কানিজ ফাতেমা পাপড়ি, রোজিনা নাসরিন, শাহনাজ পারভীন, মমতাজ খানম, লাবনী আক্তার ও লুবনা আহমেদ।

বরগুনা জেলা কোঠায়-মেহেরুন নেছা, হোসনেয়ারা রানী, ফারজানা আলম মিতা, ফাতিমা পারভীন, মাহেনুর বেগম, রোজিনা নাসরিন, মিতু আক্তার, ফারজানা সুমী ও মাধবী দেবনাথ ।

ভোলা জেলা কোঠায়-অঞ্জু রানী, ইফফাৎ ওবায়েদ, খাদিজা আক্তার, ফাতেমা বেগম, সাফিয়া খাতুন, খালেদা বাহার বিউটি।

ঝালকাঠি কোটায়- ফাতিনাজ ফিরোজ, ইয়াসমিন আক্তার পলি, শারমিন মৌসুমী কেকা ও রেদওয়ানা আলম।

একাদশ সংসদ নির্বাচনে বরিশাল বিভাগের ২১ সংসদীয় আসন থেকে চারজন সংরক্ষিত সদস্য ছিলেন।