• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

উপজেলা নির্বাচনকে সামনে রেখে উপকূল জুড়ে কোস্টগার্ড মোতায়েন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ মে ২০২৪  

ভোলা প্রতিনিধিঃ আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভোলার উপকূলীয় নির্বাচনী এলাকায় আইন-শৃঙ্খলা  রক্ষায় মোতায়েন করা হয়ছে কোস্ট গার্ড। রবিবার সকালে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন এর  মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এইচ  এম এম হারুন-অর-রশীদ তথ্য নিশ্চিত করেন।

এসময় তিনি বলেন, আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভোলার উপকূলীয় নির্বাচনী এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষায় মোতায়েন রয়েছে কোস্ট গার্ড। আগামী ২১ মে উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে অবাধ, সুষ্ঠ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে নির্বাচন অয়োজনের লক্ষ্যে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বাংলাদেশ কোস্ট গার্ড আজ ১৯ মে ২০২৪ তারিখ হতে মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্বে নিয়োজিত রয়েছে।

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ কোস্ট গার্ড ভোলা জেলার সদর উপজেলা এবং দৌলতখান উপজেলায় স্ট্রাইকিং ফোর্স হিসেবে নিয়োজিত রয়েছে। এছাড়াও ভোলা সদর এবং দৌলতখান উপজেলার মেঘনা নদীর তীরবর্তী ও চর অঞ্চলে অবস্থিত কেন্দ্রসমূহে বাংলাদেশ কোস্ট গার্ড পর্যাপ্ত জনবল উচ্চ গতিসম্পন্ন টহল বোটের মাধ্যমে সার্বক্ষণিক টহল কার্যক্রম পরিচালনা করছে। আইন-শৃঙ্খলা রক্ষণ ও বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য বাংলাদেশ কোস্ট গার্ডের এ কার্যক্রম নির্বাচন পূর্ববর্তী, নির্বাচনকালীন ও নির্বাচন পরবর্তী সময় পর্যন্ত অব্যাহত থাকবে।

শুধু তা-ই নয়, মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন মেঘনা নদীর চর ইউনিয়ন ও ওয়ার্ডের  ভোটকেন্দ্রের নিরাপত্তা বিপুলসংখ্যক কোস্ট গার্ড সদস্য মোতায়েন করা হয়েছে।

ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান  জানান,শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্য  ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় কঠোর অবস্থানে থাকবেন আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী, নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং বিচারিক আদালতের একাধিক ম্যাজিস্ট্রেট।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ভোলার তিন উপজেলার মোট ৩৭ জন প্রার্থী নির্বাচনে  প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১২ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থী অংশগ্রহণ করছেন।

ভোলার এই তিন উপজেলায় মোট ভোটার সংখ্যা ৭ লক্ষ ৫১ হাজার ৪৪৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৩ লক্ষ ৯১ হাজার ৬৪৭ জন ও নারী ভোটার সংখ্যা ৩ লক্ষ ৫৯ হাজার ৮৪১ জন।