• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা

ভোলায় ২ পৌর মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ মার্চ ২০২১  

 

ভোলা প্রতিনিধিঃ
ভোলায় দুই পৌর সভার মেয়র ও কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলররা শপথ গ্রহণ করেছেন।

বুধবার(২৪ মার্চ) বেলা ১১ টায় ভোলা জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে বরিশাল  বিভাগীয় কমিশনার মো: সাইফুদ্দিন বাদল তাদের শপথবাক্য পাঠ করান। মেয়র হিসাবে  ভোলা পৌর সভার মেয়র মো: মনিরুজ্জামান মনির ৩য় মেয়াদে ও চরফ্যাশন পৌর সভার মেয়র মো. মোরশেদ প্রথম বারের মতো আওয়ামীলীগের সমর্থিত মেয়র হিসাবে নির্বাচিত হয়ে শপথ গ্রহণ করেছেন। পৌরসভা নির্বাচনের পঞ্চম ধাপে গত ২৮ ফেব্রুয়ারী  ভোলা ও চরফ্যাশন পৌর সভায়  ভোট গ্রহন  অনুষ্ঠিত হয়।

শপথ গ্রহন অনুষ্ঠানে বরিশাল  বিভাগীয় কমিশনার মো: সাইফুদ্দিন বাদল বলেন, জনগনের ভোটের রায় নিয়ে আপনারা নির্বাচিত হয়েছেন। তাই জনগনকে সর্বোচ্চ সেবাদানের জন্য নবনির্বাচিত জন প্রতিনিধিদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, ৩০ লাখ শহীদের বিনিময় আমরা একটি স্বাধীন পেয়েছে। এই স্বাধীন দেশকে এগিয়ে নিতে হলে জনপ্রতিনিধিদের সমর্থন লাগবে। জনপ্রতিনিধিদের সমর্থন ছাড়া  দেশ এগিয়ে যেতে পারবেনা।আপনার নির্বাচিত হয়েছেন জনগনের ভোটের রায়ে। এখন দায়িত্ব পালনের সময় আপনারা মানুষের সেই আস্থার প্রতিফলন ঘটাবেন।

বর্তমান সরকার স্থানীয় সরকারকে অনেক গুরুত্ব দিয়ে আসছে। আপনারা সৎ ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করলে সাধারণ মানুষ আবারও সেবা গ্রহনে বিশ্বস্ততা ফিরে পাবে। এসময় সকল জনপ্রতিনিধিদের মাদক,ইভটিজিং মুক্ত পৌর সভা গঠন করার আহবান জানন।

শপথ গ্রহণ অনুষ্ঠানে জেলা প্রশাসক নবাগত জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী সভাপত্বিতে উপস্থিত ছিলেন- পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার,অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত হাওলাদার,স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মামুন আল ফারুক,ভোলা সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান সহ দুই পৌর সভার ২৬ জন জনপ্রতিনিধি ।

শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে ভোলা পৌর সভার মেয়র মো: মনিরুজ্জামান মনির শুভেচ্ছা বক্তব্যে বলেন, ভোলা পৌর সভাকে কে নাগরিক সুবিধা বাড়িয়ে ভোলা পৌর সভাবে একটি মডেল ও ডিজিটাল পৌর সভা হিসাবে গড়ে তোলা হবে। পাশাপাশি মাদক ও ইভটিজিং মুক্ত পৌর সভা গড়ে তোলা হবে।

চরফ্যাশন পৌর সভার মেয়র মো. মোরশেদ শুভেচ্ছা বক্তব্যে বলেন, ভোটের সময় জনগনের কাছে আমরা যেই অঙ্গিকার করেছি এই শপথ বাক্য পাঠের মধ্যে দিয়ে আমরা চেষ্টা করবো সেই অঙ্গিকার বাস্তবায়ন করার। সেই সাথে কোন ধরনের সন্ত্রাসী ও মাদককারবারীদের আমারা প্রশ্রয় দিবোনা বলে জানান।