• শনিবার ২৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৬ জ্বিলকদ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪  

ভোলা প্রতিনিধিঃ তীব্র তাপদাহ থেকে বাঁচতে  ও টেকসই উন্নয়ন অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে। বৃহস্পতিবার  (২৫ এপ্রিল)দুপুর  ১ টার দিকে  ভোলা সরকারি কলেজ প্রঙ্গনে ভোলা জেলা ছাত্রলীগের সভাপতি রাইহান  আহমেদ এবং সাধারণ সম্পাদক হাসিব মাহমুদ হিমেল নেতৃত্বে ভোলা কলেজ ক্যাম্পাসের বিভিন্ন  চত্বরে ১০০ গাছ রোপণের মাধ্যমে  কর্মসূচি শুরু করা হয়।

এ সময় জেলা ছাত্রলীগ, উপজেলা ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নেন। 

ভোলা জেলা  ছাত্রলীগ সভাপতি রাইহান আহমেদ বলেন, বাংলাদেশ ছাত্রলীগ ১০ দিনে ৫ লক্ষ বৃক্ষরোপণের উদ্যোগ নিয়েছে। তারই অংশ হিসেবে ভোলা জেলার বিভিন্ন উপজেলা ও কলেজে বৃক্ষ  রোপণের মাধ্যমে কর্মসূচি শুরু করা হয়। ভোলা জেলায় ১৩ হাজার বৃক্ষ রোপন করা হবে  বলে জানান।

ভোলা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিব মাহমুদ  হিমেল বলেন, জলবায়ু পরিবর্তনজনিত কারণে দেশব্যাপী তীব্র তাপপ্রবাহে জীবন যাত্রায় বিরুপ প্রভাব পড়েছে। কঠিন হয়ে পড়েছে জীবিকা নির্বাহ করা। কঠিন এই পরিস্থিতিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা ভোলাতে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছি।