• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

ভোলায় জেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান ও সদস্য পদে নির্বাচিত হলেন যারা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ভোলায় জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আব্দুল মমিন টুলু বে-সরকারি ভাবে বিনা প্রতিদ্বনিদ্বতায় নির্বাচিত হয়েছেন। তিনি এর আগেও একই পরিষদের আওয়ামী লীগ মনোনীত প্রশাসক ও চেয়ারম্যান ছিলেন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন রবিবার সংরক্ষিত ও সাধারন সদস্য পদে ৩ জন মনোনয়ন প্রত্যাহার করেন। বিষয়টি নিশ্চিত করেছেন  জেলা পরিষদ নির্বাচনের  রিটানিং অফিসার ও জেলা প্রশাসক  মো: তৌফিক-ই-লাহী চৌধুরী। 

রবিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে মনোনয়নপত্র সদস্য পদে বোরহানউদ্দিনের এএম আব্দুল্লাহ,সংরক্ষিত মহিলা সংরক্ষিত পদে মনপুরার লাভলী হাওলাদার  ও লালমোহনের সংরক্ষিত মহিলা পদে সালমা জাহান বুলু মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এর ফলে জেলা পরিষদ নির্বাচন-২০২২ এর চেয়ারম্যান সহ ১১ টি পদে কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বনিদ্বতায় বে-সরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।এরা হলেন চেয়ারম্যান পদে আব্দুল মমিন টুলু।  সংরক্ষিত মহিলা সদস্য পদে খাদিজা আক্তার( ভোলা),সাবিনা ইয়াসমিন (লালমোহন),কামরুন নাহার (মনপুরা)।

সাধারন সদস্য পদে নজরুল ইসলাম গোলদার (ভোলা), মো: খাইরুল হাসান খোকন ( দৌলতখান),নুরুল আমিন নিরব মিয়া ( বোরহানউদ্দিন), মো: হাসান (তজুমদ্দিন) আনোয়ারু ইসলাম রিপন (লালমোহন),  মো: নরুল ইসলাম ভিপি ( চরফ্যাশন), এ,কে,এম শাহজাহান (মনপুরা) উপজেলা থেকে বিনা প্রতি প্রতিদ্বনিদ্বতায় নির্বাচিত হয়েছেন। বিনা প্রতি প্রতিদ্বনিদ্বতায় নির্বাচিত হওয়ায় আগামী ১৭ অক্টোবর  ভোলা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান,সাধারণ সদস্য পদে এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে কোন ভোট হচ্ছেনা।

এদিকে আবদুল মমিন টুলু জেলা পরিষদের প্রশাসক হিসাবে নতুন করে দায়িত্ব নেয়ায় খুশী ভোলা  জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা। দলের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দররা এই খবরে আনন্দ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে শুভেচ্ছা জানিয়েছেন। একই সাথে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরাও খুশী হয়েছেন।

আলহাজ্ব আবদুল মমিন টুলু একজন সুশীল রাজনীতিবিদ, যিনি সততা ও যোগ্যতা নিয়ে  দায়িত্ব পালন করছেন। দীর্ঘদিন ধরে  বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমানে ভোলা জেলা আওয়ামীলীগের সিনিয়র সভাপতির দায়িত্ব পালন করেছেন। দলের দুর্দিনে ত্যাগ তিতিক্ষার মাধ্যমে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৫৪ সালের ২৬ ডিসেম্বর ভোলার ঐতিহ্যবাহী মিয়াজী পরিবারে জন্মগ্রহন করেন। তার পিতা মরহুম ডাক্তার তোফাজ্জল হোসেন। ভোলা সরকারি স্কুল থেকে এসএসসি, ভোলা সরকারি কলেজ থেকে এইচএসসি ও ১৯৭৩ সালে বিএ পাস করেন।

আবদুল মমিন টুলু ১৯৬৮ সালে স্কুলে পড়াকালীন অবস্থায় ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত হন। ৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন। ১৯৭২ সালে ভোলা কলেজের নির্বাচিত ভিপি হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৮২ সালে জেলা আওয়ামী লীগের দপ্তর স¤পাদক নির্বাচিত হন। ১৯৮৬ সালে সাধারণ সম্পাদক হন। ৯৪ থেকে ২০০১কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। ২০০৬ থেকে২০২২ সালের ১১জুন পর্যন্ত ভোলা জেলা সাধারণ সম্পাদকের দায়িত্বে পালন করেন। বিগত এক দশক যাবত জেলা পরিষদের  প্রশাসক ও চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। তিনি চেম্বার অফ কমার্স, রেড ক্রিসেন্ট, ডায়াবেটিক সমিতিসহ বেশকিছু সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতিসহ গরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছেন। একজন সৎ,যোগ্যও সুবিবেচক রাজনীতিবিদ হিসেবে তার সুখ্যাতি রয়েছে।

স্থানীয় সরকার কাঠামোর ৪টি  স্তরের অন্যতম প্রধান একটি স্তর হচ্ছে জেলা পরিষদ।  দেশের সকল জেলায় সুপ্রাচীন আমল থেকেই জেলা পরিষদ জনসাধারণের কল্যাণে কাজ করে যাচ্ছেন। নিষ্কীয় জেলা পরিষদকে আবদুল মমিন টুলুভোলা জেলার ৪ এমপি, উপজেলার চেয়ারম্যান,ও অন্যান্যজন প্রতিনিধিদের সহায়তায় জেলা পরিষদের কার্যক্রমে গতিশীল করেছেন। পাশাপাশি তার বিভিন্ন মেয়াদে দায়িত্বে থাকার ফলে ভোলা জেলার সকল উপজেলায় জেলা পরিষদের উন্নয়নে ছোয়া লেগেছে।  উল্লেখ্য, ২০১৭ সালে ২৮ ডিসেম্বর ভোলা জেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন আব্দুল মমিন টুলু।