• বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ নেদারল্যান্ডস, যুক্তরাজ্য, আজারবাইজান থেকে বড় বিনিয়োগ আহ্বান জার্মান চ্যান্সেলরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক শান্তি ফর্মুলা বাস্তবায়নে শেখ হাসিনার সহযোগিতা চাইলেন জেলেনস্কি কাতারের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন শেখ হাসিনা কিছু খুচরো দল তিড়িং বিড়িং করে লাফাচ্ছে: শেখ হাসিনা মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রীকে বিশ্বনেতাদের অভিনন্দন

জার্মানীতে নিরাপত্তা সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৪  

জার্মানিতে অনুষ্ঠিতব্য মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী। আগামী ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি দেশটির ভ্যাবারিয়া প্রদেশে আয়োজন করা এ সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশের উচ্চ পর্যায়ের সিনিয়র ৪৫০ জন আইনপ্রণেতা থাকবেন।

নির্ভরযোগ্য তথ্যসূত্র বলছে, এই সম্মেলন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাথে থাকছেন পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদ ও একটি প্রতিনিধি দল। এতে রাজনৈতিক বা রাষ্ট্রীয় কর্মকর্তা ছাড়াও থাকবেন সাংবাদিক , ব্যাবসায়ী ও নীতিনির্ধারকরা । প্রধানমন্ত্রী ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে বিকেলে মিউনিখ পৌঁছানোর কথা রয়েছে। পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে তার এটা প্রথম বিদেশ সফর।

মিউনিখে বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন জার্মানীতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি ও আওয়ামী লীগের নেতারা এবং জার্মান পররাষ্ট্র মন্ত্রনালয় ।

১৬ ফেব্রুয়ারি বিকেল পাঁচটায় স্থানীয় আওয়ামী লীগের আয়োজনে নাগরিক সংবর্ধনা আয়োজন করা হয়েছে। এতে ভার্চুয়ালি যোগ দেবেন তিনি।

অপরদিকে বিএনপির নেতারা এই সরকারকে অবৈধ সরকার দাবি করে প্রধানমন্ত্রীর আবাসস্থল ও কনফারেন্স হলের সামনে অবস্থান ধর্মঘটের ঘোষনা দিয়েছেন ।

বার্লিনে বাংলাদেশ দূতাবাসের স্থায়ী ভবনের ভিত্তিপ্রস্থর উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রী বার্লিনে যাওয়ার কথা থাকলেও তা হচ্ছে না বলে একটি সূত্রে জানা গেছে ।১৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর দেশে ফিরে যাওয়ার কথা রয়েছে ।