• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

ক্রিকেট কিংবদন্তি স্যার ভিভ রিচার্ড ঢাকা সফর করবেন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২৪  

ক্রিকেট কিংবদন্তি স্যার ভিভ রিচার্ড খুব শিগগিরই ঢাকা আসবেন বলে জানিয়েছেন ওই দেশের সফররত এন্টিগুয়া ও বারমুডার পররাষ্ট্রমন্ত্রী চেট গ্রিন।

রবিবার (১৪ এপ্রিল) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে বৈঠকের পর তিনি এ কথা বলেন।

এন্টিগুয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ঢাকায় যখন এন্টিগুয়ার কনসুলেট খোলা হবে তখন তিনি এখানে আসবেন। এটি এ বছরই হবে।’

তিনি জানান, যেসব বাংলাদেশি এন্টিগুয়া সফর বা বিনিয়োগ করতে চায় তাদের সুবিধার জন্য বাংলাদেশে তারা একটি কনসুলেট খুলবে। একই সঙ্গে এন্টিগুয়ান যারা বাংলাদেশ সফর বা বিনিয়োগ করতে চায়, এটি তাদের জন্যও সহায়ক হবে বলে তিনি জানান।

চেট গ্রিন জানান, অনেকে মনে করতে পারে আমি এত দূরে বাংলাদেশে কেন এসেছি। প্রথমত, বিশ্বাস করি আমরা সবাই একক পরিবারের অংশ। দ্বিতীয়ত, আমাদের সরকার সিদ্ধান্ত নিয়েছে এশিয়াতে আরও বেশি সম্পৃক্ত হবে এবং আমরা বিশ্বাস করি হয়তো বাংলাদেশ সবচেয়ে ভালো জায়গা, যেখান থেকে সম্পর্ক শুরু করা যায়।

তিনি আরও জানান, বাংলাদেশের সঙ্গে পর্যটন খাতে সহযোগিতা বাড়াতে চায় এন্টিগুয়া। কারণ এ বিষয়ে তাদের ৬০ বছরের অভিজ্ঞতা আছে। ওয়েস্ট ইন্ডিজ বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশিরা পর্যটন খাতে পড়াশোনা করতে পারে এবং এ জন্য তারা স্কলারশিপ দেবে। এছাড়া দুই দেশের মধ্যে ভিসামুক্ত অ্যারেঞ্জমেন্টের প্রস্তাব করেছে এন্টিগুয়া অর্থাৎ দুই দেশ একে অপরকে অন অ্যারাইভাল ভিসা সুবিধা দেবে বলেও তিনি জানান।