• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী দেশকে আগের মতো ভিক্ষুকের জাতি বানাতেই এ সহিংসতা: প্রধানমন্ত্রী সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার

চোখের অস্ত্রোপচারের পর লন্ডনে প্রধানমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ আগস্ট ২০১৯  

গত ২৩ জুলাই তারিখে যুক্তরাজ্যের একটি হাসপাতালে চোখের অস্ত্রোপচারের পর হোটেলে পারিবারিক সদস্যদের সান্নিধ্যে সময় কাটছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। জানা গেছে, অস্ত্রোপচারের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুস্থ আছেন এবং লন্ডন থেকে দেশের সার্বিক পরিস্থিতি সার্বক্ষণিকভাবে পর্যবেক্ষণ করছেন  ও সংশ্লিষ্ট মন্ত্রী ও কর্মকর্তাদের নির্দেশনা দিচ্ছেন।

আগামী ৭ আগস্ট প্রধানমন্ত্রী দেশের উদ্দেশে যাত্রা করবেন বলে জানা গেছে।
 
জানা যায়, বিগত  সফরের সময়ে লন্ডনের চিকিৎসকরা প্রধানমন্ত্রীর ডান চোখের চিকিৎসা করেছিলেন। কিন্তু দাপ্তরিক বিভিন্ন জটিলতার কারণে প্রধানমন্ত্রী সময় দিতে না পারায় তাড়াহুড়া করে তাঁর চিকিৎসা সম্পন্ন করার ফলে কিছু জটিলতা বা সমস্যা সৃষ্টি হয়েছিল। সেকারণে, এবার তাঁর বাম চোখে অপারেশন সম্পন্ন করার পর ডাক্তাররা তাঁকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। বোন শেখ রেহানা ও তার কন্যা ব্রিটিশ আইনপ্রণেতা টিউলিপ সিদ্দিকসহ পরিবারের অন্য সদস্যরা হোটেল স্যুটে প্রধানমন্ত্রীকে সময় দিচ্ছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম লন্ডনের স্থানীয় সময় রবিবার বিকালে জানান যে,  প্রধানমন্ত্রী সুস্থ আছেন। সোমবারই তিনি দেশে ফিরতে চেয়েছিলেন। তবে ডাক্তাররা ওইদিনে তাঁকে ফলোআপের জন্যে অ্যাপয়ন্টমেন্টের সময় দিয়েছেন। উল্লেখ্য, মঙ্গলবারে  লন্ডন থেকে বাংলাদেশ বিমানের কোনও ফ্লাইট না থাকার কারণে তিনি বুধবার (৭ আগস্ট) দেশের উদ্দেশে যাত্রা করবেন।’

ইহসানুল করিম আরও জানান, এবারের সফরে চিকিৎসা চলাকালীন অবস্থাতেই প্রধানমন্ত্রী ব্রিটিশ লর্ডসভার সদস্য লর্ড আহমেদ ও কমনওয়েলথ সেক্রেটারি জেনারেলের সঙ্গে বৈঠক করেছেন। ইউরোপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ও রাষ্ট্রদূতদের সঙ্গেও বৈঠক করেছেন তিনি।

 

বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত একটি আলোচনা সভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী 

বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত একটি আলোচনা সভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী 

এছাড়াও অপারেশনের পর গত শনিবারে তিনি লন্ডনের ওয়েস্ট মিনিস্টার হলে যুক্তরাজ্য আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত একটি আলোচনা সভায় বক্তব্য রাখেন।