• রোববার ২৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলকদ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

চোখের অস্ত্রোপচারের পর লন্ডনে প্রধানমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ আগস্ট ২০১৯  

গত ২৩ জুলাই তারিখে যুক্তরাজ্যের একটি হাসপাতালে চোখের অস্ত্রোপচারের পর হোটেলে পারিবারিক সদস্যদের সান্নিধ্যে সময় কাটছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। জানা গেছে, অস্ত্রোপচারের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুস্থ আছেন এবং লন্ডন থেকে দেশের সার্বিক পরিস্থিতি সার্বক্ষণিকভাবে পর্যবেক্ষণ করছেন  ও সংশ্লিষ্ট মন্ত্রী ও কর্মকর্তাদের নির্দেশনা দিচ্ছেন।

আগামী ৭ আগস্ট প্রধানমন্ত্রী দেশের উদ্দেশে যাত্রা করবেন বলে জানা গেছে।
 
জানা যায়, বিগত  সফরের সময়ে লন্ডনের চিকিৎসকরা প্রধানমন্ত্রীর ডান চোখের চিকিৎসা করেছিলেন। কিন্তু দাপ্তরিক বিভিন্ন জটিলতার কারণে প্রধানমন্ত্রী সময় দিতে না পারায় তাড়াহুড়া করে তাঁর চিকিৎসা সম্পন্ন করার ফলে কিছু জটিলতা বা সমস্যা সৃষ্টি হয়েছিল। সেকারণে, এবার তাঁর বাম চোখে অপারেশন সম্পন্ন করার পর ডাক্তাররা তাঁকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। বোন শেখ রেহানা ও তার কন্যা ব্রিটিশ আইনপ্রণেতা টিউলিপ সিদ্দিকসহ পরিবারের অন্য সদস্যরা হোটেল স্যুটে প্রধানমন্ত্রীকে সময় দিচ্ছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম লন্ডনের স্থানীয় সময় রবিবার বিকালে জানান যে,  প্রধানমন্ত্রী সুস্থ আছেন। সোমবারই তিনি দেশে ফিরতে চেয়েছিলেন। তবে ডাক্তাররা ওইদিনে তাঁকে ফলোআপের জন্যে অ্যাপয়ন্টমেন্টের সময় দিয়েছেন। উল্লেখ্য, মঙ্গলবারে  লন্ডন থেকে বাংলাদেশ বিমানের কোনও ফ্লাইট না থাকার কারণে তিনি বুধবার (৭ আগস্ট) দেশের উদ্দেশে যাত্রা করবেন।’

ইহসানুল করিম আরও জানান, এবারের সফরে চিকিৎসা চলাকালীন অবস্থাতেই প্রধানমন্ত্রী ব্রিটিশ লর্ডসভার সদস্য লর্ড আহমেদ ও কমনওয়েলথ সেক্রেটারি জেনারেলের সঙ্গে বৈঠক করেছেন। ইউরোপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ও রাষ্ট্রদূতদের সঙ্গেও বৈঠক করেছেন তিনি।

 

বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত একটি আলোচনা সভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী 

বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত একটি আলোচনা সভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী 

এছাড়াও অপারেশনের পর গত শনিবারে তিনি লন্ডনের ওয়েস্ট মিনিস্টার হলে যুক্তরাজ্য আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত একটি আলোচনা সভায় বক্তব্য রাখেন।