• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

এক হালি আম ২৫ হাজার টাকা!

আলোকিত ভোলা

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২০  

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে একটি মসজিদের গাছের এক হালি আম নিলামের মাধ্যমে ২৫ হাজার টাকায় বিক্রি হয়েছে। এ নিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

শুক্রবার ওই উপজেলার ধরমণ্ডল ইউপিতে এ ঘটনা ঘটে। জুম্মার নামাজের পর ওই ইউপির ছাতিকামলা পাড় মসজিদের গাছের চারটি আম নিলামে তোলা হয়। আমগুলো কিনে নেন মো. শাহ আলম মিয়া।

জানা গেছে, কয়েক বছর আগে ধরমণ্ডল বাজার থেকে ‘আইসনা’ জাতের একটি আমের চারা কিনে ছাতিকামলা পাড় মসজিদের জায়গায় রোপন করেন এক যুবক। তিন বছর পর গাছে মুকুল আসে। বছরে গাছটিতে তিনবার আম ধরে। প্রতিটি আমের ওজন হয় ৪০০-৫০০ গ্রাম।

আরো জানা গেছে, এবছর শীতেও ছয়টি আম ধরেছে। এরমধ্যে চারটি পরিপক্ক আম শুক্রবার নিলামে বিক্রি করা হয়। জুম্মার নামাজে অংশ নেয়া আড়াইশ মানুষের উপস্থিতিতে আম চারটি ২৫ হাজার টাকায় কেনেন মো. শাহ আলম মিয়া।

উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. ইমাম হোসেন জানান, ধরমণ্ডল ইউপির বারোমাসি আমগাছের চারটি আম ২৫ হাজার টাকায় বিক্রির বিষয়টি তিনি শুনেছেন।