• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা

রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না: রেলমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ জুলাই ২০২০  

রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, রেলে আমরা কোনো প্রকার অতিরিক্ত যাত্রী পরিবহন করবো না। স্বাস্থ্যবিধি মেনে আমরা রেল পরিচালনা করছি। এখন পর্যন্ত অর্ধেক প্যাসেঞ্জার নিয়ে যাতায়াত করছে ট্রেন।

তিনি বলেন, এখন পর্যন্ত মিডিয়া ও রেলের যাত্রীসহ কারো কাছ থেকে আমরা তেমন কোনো অভিযোগ পাইনি। গত ঈদে যেভাবে ট্রেন চলেছে এ ঈদেও সেভাবেই চলবে, যদি সরকারের কোনো নির্দেশনা না থাকে। 

শনিবার (৪ জুলাই) দুপুরে বোদা উপজেলা অডিটোরিয়াম চত্বরে মুজিববর্ষ উপলক্ষে ৪শ মেধাবী নারী শিক্ষার্থীদের সাইকেল বিতরণ ও মন্ত্রীর নিজস্ব তহবিল থেকে গরিব দুস্থদের মধ্যে অনুদানের চেক প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। 

এসময় মুজিববর্ষ উপলক্ষে নারীর ক্ষমতায়ন ও বাল্যবিয়ে প্রতিরোধে জেলা প্রশাসনের বিশেষ উদ্যোগে ১৭শ শিক্ষার্থীর মধ্যে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন মন্ত্রী।

মন্ত্রী নুরুল ইসলাম সুজন আরো বলেন, আমাদের নতুন করে ট্রেনের সংখ্যা বাড়ানোর কোনো পরিকল্পনা নেই। আর করোনার মধ্যে যানযটের কোনো সুযোগ নেই। যদি কোরবানির ঈদকে নিয়ে সরকারের কোনো নির্দেশনা না থাকে তবে বর্তমানে যেভাবে ট্রেন চলছে আগামীতেও সেভাবেই চলবে। ঈদকে সামনে রেখে মানুষের মুভমেন্ট যেন কম হয়, সরকার সে আবেদন জানাচ্ছে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার (এসি) মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, বোদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আলম টবি, বোদা পৌর মেয়র ওয়াহিদুজ্জামান সুজা প্রমুখ।

এর আগে মন্ত্রী জেলার দেবীগঞ্জ উপজেলা পরিষদের হলরুমে বাইসাইকেল বিতরণ ও মন্ত্রীর নিজস্ব তহবিল থেকে গরিব দুস্থদের মধ্যে অনুদানের চেক বিতরণ করেন।