• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী

প্রকৌশলীকে থাপ্পড়, বহিষ্কার হলেন চেয়ারম্যান

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ জুলাই ২০২০  

চাঁদপুরের কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশিরকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। শিক্ষা প্রকৌশল বিভাগের উপসহকারী প্রকৌশলী নূর আলমকে পিটিয়ে আহত করায় তাকে এ বহিষ্কার করা হয়।

বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি আদেশ দিয়েছে। উপসচিব মো. জহিরুল ইসলামের স্বাক্ষরিত এক স্মারকে তার বিরুদ্ধে এ আদেশ দেয়া হয়। 

চাঁদপুরের এডিসি (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

চাঁদপুরের কচুয়ায় শহিদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষা প্রকৌশল অধিদফতরের অধীনে ছয় কোটি টাকা ব্যয়ে ছয়তলা ভবন নির্মাণের কাজ চলছে। ওই কাজ নিম্ন মানের সামগ্রী দিয়ে করায় জোরালো প্রতিবাদ জানায় স্থানীয়রা। অভিযোগের ভিত্তিতে গত বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির সত্যতা পেয়ে নির্মাণ কাজ বন্ধ করে দেন। 

খবর পেয়ে রোববার ঠিকাদার আশরাফুল আলম রনি ও চাঁদপুর জেলা শিক্ষা অধিদফতরের সহকারী উপ-প্রকৌশলী মো. নুরে আলম কচুয়ার ইউএনও দীপায়ণ দাস শুভকে নিয়ে ঘটনাস্থলে আসেন। ঠিকাদারের উপস্থিতির সংবাদ শুনে স্থানীয় লোকজন ক্ষুব্ধ হয়ে ঘটনাস্থলে যান। পরে স্থানীয়রা উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরের উপস্থিতিতে ঠিকাদার ও প্রকৌশলীর সঙ্গে তর্ক বিতর্কে জড়িয়ে পড়েন। একপর্যায়ে উপজেলা চেয়ারম্যান উপ-সহকারী প্রকৌশলী নুরে আলমকে থাপ্পড় মারেন। 

পরে চাঁদপুর জেলা শিক্ষা অধিদফতরের সহকারী উপ-প্রকৌশলী মো. নুরে আলম বাদী হয়ে তাকে মারধরের অভিযোগ এনে উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরকে প্রধান আসামি করে কচুয়া থানায় একটি মামলা করেন।