• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা

হালদায় অভিযানে ২ হাজার মিটার নিষিদ্ধ জাল জব্দ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২১  

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদীতে অভিযান চালিয়ে দুই হাজার মিটার নিষিদ্ধ জাল জব্দ করেছে হাটহাজারী উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। একই সময়ে হালদার পাড় কেটে মাটি উত্তোলনে ব্যবহৃত একটি ট্রাক্টরও অকেজো করা হয়েছে।

মঙ্গলবার (২০ এপ্রিল) সকাল ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা প্রশাসন জানায়, প্রজনন মৌসুমকে সামনে রেখে হালদায় মা মাছ রক্ষায় নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। তারই অংশ হিসেবে আজ নদীর সাত্তারঘাট ঘাট থেকে নাজিরহাট এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে।

হাটহাজারী ইউএনও বলেন, বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ ঘোষিত হালদা নদীতে এপ্রিল মাস থেকে ডিম ছাড়ার মৌসুম শুরু হয়েছে। এজন্য মা মাছ ডিম ছাড়তে হালদায় আসা শুরু করেছে। আবার মা মাছ শিকারের জন্য চোরা শিকারিরাও তৎপর। তাই অভিযান পরিচালনা করা হয়েছে। উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

আজকের অভিযানে আনসার সদস্য, সমাজকর্মী শেখ মোরসেদুজ্জামান ও আইডিএফ সদস্যরা সহযোগিতা করেন বলে জানান তিনি।