• মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৩ ১৪৩০

  • || ১৫ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী

যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২  

সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা প্রতিমন্ত্রী আহমেদ বিন আলী আল সায়েগ বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে বিমান যোগাযোগ সম্প্রসারণের জন্য বাংলাদেশের কাছে আরও সহযোগিতা চেয়েছেন। শুক্রবার (২৫ নভেম্বর) তিনি এ সহযোগিতা চান।

প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সংযুক্ত আরব আমিরাতের প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে সাক্ষাতকালে এ কথা বলেন।

তিনি ২৩-২৪ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত আইওআরএ মন্ত্রী পর্যায়ের বৈঠকে তার প্রতিনিধি দলের প্রতি বাংলাদেশ সরকারের উষ্ণ আতিথেয়তার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

তিনি আইওআরএ এর বর্তমান চেয়ারম্যান হিসেবে বাংলাদেশ কর্তৃক আইওআরএ এর অত্যন্ত ফলপ্রসু সভার আয়োজনে সন্তোষ প্রকাশ করেন।

প্রতিমন্ত্রী উল্লেখ করেন যে, বাংলাদেশের সভাপতিত্বে আইওআরএ আরও সংহত ও কার্যকর হবে।

আগামী বছর ইউএই কপ-২৮ আয়োজন করবে উল্লেখ করে তিনি বাংলাদেশের অংশগ্রহণের জন্য অনুরোধ করেন। প্রধানমন্ত্রী দুবাইতে অনুষ্ঠিত এক্সপো ২০২০-তে সংযুক্ত আরব আমিরাতের চমৎকার আয়োজনের প্রশংসা করেন।

তিনি সংযুক্ত আরব আমিরাতের প্রতি সরকারের সমর্থনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

প্রতিমন্ত্রী বলেন, সংযুক্ত আরব আমিরাত ম্যানগ্রোভ উদ্যোগ, বনায়ন, নবায়নযোগ্য জ্বালানি, ভাসমান সৌরশক্তি, খাদ্য প্রক্রিয়াকরণ, কৃষি এবং বিনিয়োগ সংক্রান্ত জোটের জন্য বাংলাদেশের সঙ্গে সহযোগিতা জোরদার করতে আগ্রহী।

তিনি কৃষি ও দারিদ্র্য বিমোচনে তার সরকারের অগ্রাধিকারেরও প্রশংসা করেন।

আগামী দিনে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে বলে প্রধানমন্ত্রী অভিমত ব্যক্ত করেন।