• রোববার ২৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলকদ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

শিশুকে আটকে রেখে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ মার্চ ২০২৪  

রাজশাহীর দুর্গাপুরে ৭ বছরের শিশুকে ধর্ষণ মামলায় নাদিম ইসলাম নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় আসামিকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। রোববার (১০ মার্চ) দুপুরে রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন আইন ট্রাইবুন্যাল আদালত-২ এর বিচারক মুহা. হাসানুজ্জামান এই রায় দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৫ সেপ্টেম্বর দুর্গাপুরে নাদিম ইসলাম এলাকার এক পান চাষির বাড়িতে টাকা আনতে যান। সেসময় বাড়িতে কেউ না থাকায় ওই পান চাষির ৭ বছরের শিশু কন্যাকে ঘরের ভিতর আটকে রেখে ধর্ষণ করে নাদিম। মেয়েটির চিৎকারে আশপাশের লোকজন এসে নাদিমকে আটক করে পুলিশে সোপর্দ করেন। পরে ওই শিশুর বাবা বাদী হয়ে থানায় মামলা করেন।

পুলিশ তদন্ত শেষে আদালতে চার্জশিট জমা দেয়। স্বাক্ষ্যগ্রহণ শেষে আজ আদালত রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি নাদিম আদালতে উপস্থিত ছিলেন। পরে পুলিশ তাকে কারাগারে পাঠায়।

নারী ও শিশু নির্যাতন দমন আইন ট্রাইবুন্যাল আদালত-২ এর পিপি অ্যাড. শামসুন্নাহার মুক্তি বলেন, ভুক্তভোগী শিশু প্রথম শ্রেণির ছাত্রী। তার বয়স মাত্র ৭ বছর। ঘরে আটকে তাকে ধর্ষণের যে ঘটনা, সেটি খুবই ন্যক্কারজনক। মামলাটির দ্রুত রায় হওয়ায় বাদী ও রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট।