• শনিবার ২৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৬ জ্বিলকদ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

গৌরনদীতে ভ্রাম্যমাণ আদালতের ১৭ হাজার ৫শত টাকা জরিমানা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২৪  

বরিশালের গৌরনদীতে সড়কপথে সকলের চলাচল নিরাপদ করার জন্য ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৬টি মামলায় ১৭হাজার ৫শত টাকা জরিমানা করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ১৯ এপ্রিল দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার বাসষ্ট্যান্ডে বিভিন্ন গাড়ীর গতি যাচাই ও নির্ধারিত গতিসীমা মেনে চলতে নির্দেশনা দেন আদালতের বিচারক এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবু আব্দুল্লাহ খানের আদালত।

এসময় চলাচলকারী গাড়ীর রুট পারমিট না থাকা, ফিটনেস সনদ না থাকা, হেলমেটবিহীন মোটরবাইক চালককে সড়ক পরিবহন আইন ২০১৮ সালের বিভিন্ন ধারা ৬টি মামলায় ১৭ হাজার ৫শত টাকা জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালতে এসময় উপস্থিত ছিলেন, গৌরনদী মডেল থানার এসআই কামাল হোসেন, নির্বাহী কর্মকর্তার অফিসের সহকারী শিপন মিয়াসহ প্রমুখ।

এসময় আদালতের বিচারক এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবু আব্দুল্লাহ খান সাংবাদিকদের বলেন, সড়ক পথে কাগজপত্রবিহীন বেপরোয়া গতিতে চলাচলকারী গাড়ীকে জরিমানা করা হয়েছে। এছাড়াও মোটরসাইকেল চালকরা হেলমেট ছাড়া সড়কে বের হওয়ায় তাদেরকেও জরিমানা। এই অভিযান গৌরনদীতে সবসময় চলমান থাকবে।