• শনিবার ২৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৬ জ্বিলকদ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর একজন সক্রিয় সদস্য গ্রেফতার

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২৪  

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর একজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।
এটিইউ’র একটি দল নজরদারি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রোববার রাত ১১টার দিকে নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার চৌমুহনী পৌরসভা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত মো.  শরিফ উল্যা (২০) উপজেলার মীরআলীপুর গ্রামের মৃত মফিজ মিয়ার পুত্র। তার কাছ থেকে সংগঠনের প্রচার-প্রচারণার কাজে ব্যবহৃত ১টি এন্ড্রয়েড মোবাইল ফোন ও ১টি সিম কার্ড জব্দ করা হয়েছে।
শরিফ উল্যা কথিত ইসলামী বক্তা জসীম উদ্দিন রাহমানীসহ বিভিন্ন বক্তার ওয়াজ শুনে উদ্বুদ্ধ হয়ে ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর সমর্থক ও সদস্য হয়। সে ফেইসবুক আইডি এবং ফেইসবুক গ্রুপ ব্যবহার করে ‘আনসারুল্লাহ বাংলা টিম’র পক্ষে বিভিন্ন প্রচার-প্রচারণা ও উগ্রবাদি পোষ্ট করে আসছিলো। সে ও তার সহযোগীরা এ সংগঠনের পক্ষে নোয়াখালী জেলার চৌমুহনী বাজার ও পৌরসভা এলাকায় ধর্মীয় উগ্রবাদ ও মৌলবাদকে পুঁজি করে বাংলাদেশের সংহতি, জননিরাপত্তা, সার্বভৌমত্ব বিপন্ন করার ষড়যন্ত্র ও নিজেদেরকে সংগঠিত করার চেষ্টা করে আসছিলো।
তার বিরুদ্ধে নোয়াখালী জেলার বেগমঞ্জ থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।