• মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় অ্যাক্রেডিটেশন দেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সহায়তা করে: রাষ্ট্রপতি

এসএসসিতে ফেল করায় ছাত্রীর আত্মহত্যা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ মে ২০২৪  

সদ্য ঘোষিত এসএসসি পরীক্ষার ফলাফলে অকৃতকার্য করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে তানজিনা আক্তার ঝুমি (১৭) নামের নোয়াখালী পৌর এলাকার এক শিক্ষার্থী।

ফলাফল ঘোষণার পর রোববার দুপুর দেড়টার দিকে নোয়াখালী পৌরসভার ৯নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

নিহত তানজিনা আক্তার ঝুমি নোয়াখালী পৌরসভার সল্যাঘটিয়া এলাকার আব্দুল করিমের মেয়ে। সে কালীতারা মুসলিম গার্লস একাডেমীর মানবিক বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

নিহতের পরিবারের বরাত দিয়ে সুধারাম মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মুরাদ জানান, দুপুরে এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষণার পর পরিবারের অন্য সদস্যদের সঙ্গে বাড়িতে ছিলো ঝুমি। ফলাফল খারাপ হওয়ায় মানুসিকভাবে ভেঙে পড়েছিলো সে। দুপুর দেড়টার দিকে তার মা-বোন’সহ পরিবারের অন্য সদস্যরা পার্শ্ববর্তী বাড়িতে যায়। এসময় বাড়িতে ঝুমা একাই ছিলো। লোকজন বাড়িতে না থাকার সুযোগে একটি কক্ষে গায়ের ওড়না আড়ির সাথে পেঁছিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করে ঝুমা।

পরে তার মা-বোন বাড়িতে ফিরে এসে ঘরের মধ্যে ঝুমার ঝুলন্ত মৃতদেহ দেখতে পেয়ে স্থানীয় লোকজনের মাধ্যমে জনপ্রতিনিধি ও থানায় খবর দেয়।

কালীতারা মুসলিম গার্লস একাডেমী প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন জানান, বেলা ১১টার দিকে আমাদের বিদ্যালয়ে ফলাফল আসে। আমার প্রতিষ্ঠান থেকে ১২০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৮৮ জন কৃতকার্য হয়েছে। মানবিক বিভাগের ছাত্রী তানজিনা আক্তার গণিতে ফেল করেছে। কিন্তু এ কারণে আত্মহত্যা করেছে এটা মানা কষ্টকর।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় মৃতদেহ বিনা ময়না তদন্তে তাদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে।