• রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিকে লালন-পালন করছে: প্রধানমন্ত্রী সচিব সভায় ১০ নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী ব্যাংকে টাকা না থাকার গুজবে চোরেরা সুযোগ নেবে: প্রধানমন্ত্রী ‘রিজার্ভ নিয়ে সমস্যা নেই, সব ব্যাংকে টাকা আছে’ ‘যা চাইবেন তার চেয়ে বেশি দেবো, ওয়াদা দেন নৌকায় ভোট দেবেন’ রক্ত ও হত্যা ছাড়া বিএনপি কিছু দিতে পারেনি : প্রধানমন্ত্রী বিমানবাহিনী এখন অনেক বেশি শক্তিশালী, আধুনিক ও চৌকস: প্রধানমন্ত্রী বাংলাদেশের অর্থনীতি এখনও গতিশীল, নিরাপদ: প্রধানমন্ত্রী যশোরে বিমান বাহিনীর কুচকাওয়াজে প্রধানমন্ত্রী আমাদের ছেলে-মেয়েরা একদিন বিশ্বকাপ খেলবে: প্রধানমন্ত্রী

শাহ আমানতে আড়াই লাখ দিরহামসহ শারজাহগামী যাত্রী আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ৬ নভেম্বর ২০২২  

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুই লাখ ৫১ হাজার ৭৯০ দিরহামসহ মোহাম্মদ আলী নামে শারজাহগামী এক যাত্রীকে আটক করা হয়েছে।

শনিবার (৫ নভেম্বর) সকাল সাড়ে ৬টার দিকে জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) সহযোগিতায় তাকে আটক করে শুল্ক গোয়েন্দারা। আটক মোহাম্মদ আলী চট্টগ্রামের সাতকানিয়া থানার ছদাহা ইউনিয়নের আফজালনগর গ্রামের বাসিন্দা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশীর আহমেদ বলেন, শনিবার সকাল ৯টার দিকে ছেড়ে যাওয়া শারজাহগামী এয়ার এরাবিয়া একটি ফ্লাইটের যাত্রী ছিলেন মোহাম্মদ আলী। সকাল সাড়ে ৬টার দিকে তিনি ইমিগ্রেশন পার হওয়ার সময় চ্যালেঞ্জ করে তার লাগেজে দুই লাখ ৫১ হাজার ৭৯০ দিরহাম জব্দ করা হয়। যা বাংলাদেশি মুদ্রায় ৭৩ লাখ ১৫ হাজার ১৭৯ টাকা। এসব দিরহাম ওই যাত্রীর কাঁধ ব্যাগের সঙ্গে সেলাই করা অবস্থায় ছিল বলে জানান এ শুল্ক গোয়েন্দা কর্মকর্তা।

তিনি বলেন, আটক যাত্রী ২০২২ সালে ছয়বার বিদেশ ভ্রমণ করেছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি এর আগেও বৈদেশিক মুদ্রা পাচার করেছেন বলে স্বীকার করেছেন। তার বিরুদ্ধে পতেঙ্গা থানায় মুদ্রাপাচার আইনে মামলা দায়ের করা হয়েছে।