• রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৫ ১৪২৯

  • || ০৫ রজব ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ প্রতিটি শিক্ষার্থী যেন স্কাউট প্রশিক্ষণ পায়: প্রধানমন্ত্রী সংঘাত, সন্ত্রাস ও ক্ষমতা দখলকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র ২০৪১ সালে মাথাপিছু আয় হবে ১২ হাজার ডলার: প্রধানমন্ত্রী টেক্কা দিয়ে বাংলাদেশের এগোনো অনেকের পছন্দ না: প্রধানমন্ত্রী জনগণের পয়সায় সুযোগ-সুবিধা, তাদের সেবা করুন বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক হবেন মা- হাইকোর্টের রায় অপ্রয়োজনীয় ব্যয় কমিয়ে খাদ্য নিরাপত্তা নিশ্চিতে গুরুত্ব দিচ্ছে সরকার ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রীর ২৫ নির্দেশনা জনগণের সেবায় আত্মনিয়োগ করতে হবে: ডিসিদের প্রধানমন্ত্রী

কানাডা-ইউরোপের জাল ভিসা তৈরি করে হাতিয়ে নিতো টাকা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২২  

কানাডাসহ ইউরোপের বিভিন্ন দেশের ভুয়া ও জাল ভিসা তৈরি করে প্রতারণা করে আসছিল একটি চক্র। এ অভিযোগে মাসুম আহমেদ (৩৪) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে সিআইডি পুলিশ। সিলেটের মজুমদার পাড়া টিএনটি কলোনি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

শুক্রবার (২৫ নভেম্বর) দুপুরে সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান এ তথ্য জানান।

তিনি জানান, গ্রেফতার মাসুম কানাডাসহ ইউরোপের বিভিন্ন দেশের ভুয়া ও জাল কানাডিয়ান ভিসা প্রস্তুতকারী মানবপাচারকারী চক্রের সদস্য। নিরীহ মানুষদের উন্নত জীবনের প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে বিদেশে পাচার করতেন তিনি। তার বিরুদ্ধে মানবপাচার সংক্রান্ত একাধিক মামলা রয়েছে।

সিআইডির এই কর্মকর্তা বলেন, সিআইডি প্রধান মোহাম্মদ আলী মিয়ার নির্দেশনায় মানবপাচার অপরাধ দমন ইউনিটের পুলিশ পরিদর্শক মো. আছলাম আলীর নেতৃত্বে অভিযান চালিয়ে মাসুমকে গ্রেফতার করা হয়।