• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী

সেনাবাহিনীর ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারণা, যুবক আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২  

সেনাবাহিনীর ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারণার অভিযোগে শাহিনুর ইসলাম (৩৩) নামে এক যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার (২৮ নভেম্বর) রাতে জয়পুরহাট শহরের পাসপোর্ট অফিস চত্বর থেকে তাকে আটক করা হয়। আটক শাহিনুর ইসলাম নওগাঁর ধামইরহাট উপজেলার আজমপুর গ্রামের মজিবর রহমানের ছেলে।

র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান বলেন, শাহিনুর ইসলাম ৪-৫ জনের একটি সিন্ডিকেটের মূল হোতা। তারা ২০১৬ সাল থেকে দরিদ্র জনগণের সঙ্গে প্রতারণামূলক কর্মকাণ্ড করে আসছে। এই সিন্ডিকেটটি অবৈধ নিয়োগের মিথ্যা আশ্বাসের মাধ্যমে ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিত।

কয়েক দিন আগে বাংলাদেশ সেনাবাহিনীতে নিয়োগ চলে। শাহিনুর ইসলাম এক প্রার্থীর সঙ্গে যোগাযোগ করে চাকরি দেয়ার জন্য অবৈধভাবে ১০ লাখ টাকা হাতিয়ে নেয় এবং ভুয়া নিয়োগপত্র দেয়। আর এমন অভিযোগেই ভুয়া নিয়োগপত্রসহ র‌্যাব-৫-এর একটি আভিযানিক দল তাকে আটক করে।

এ বিষয়ে অভিযুক্ত শাহিনের বিরুদ্ধে জয়পুরহাট সদর থানায় সংশ্লিষ্ট আইনে একটি মামলা করা হয়েছে।