• রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৫ ১৪২৯

  • || ০৫ রজব ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ প্রতিটি শিক্ষার্থী যেন স্কাউট প্রশিক্ষণ পায়: প্রধানমন্ত্রী সংঘাত, সন্ত্রাস ও ক্ষমতা দখলকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র ২০৪১ সালে মাথাপিছু আয় হবে ১২ হাজার ডলার: প্রধানমন্ত্রী টেক্কা দিয়ে বাংলাদেশের এগোনো অনেকের পছন্দ না: প্রধানমন্ত্রী জনগণের পয়সায় সুযোগ-সুবিধা, তাদের সেবা করুন বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক হবেন মা- হাইকোর্টের রায় অপ্রয়োজনীয় ব্যয় কমিয়ে খাদ্য নিরাপত্তা নিশ্চিতে গুরুত্ব দিচ্ছে সরকার ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রীর ২৫ নির্দেশনা জনগণের সেবায় আত্মনিয়োগ করতে হবে: ডিসিদের প্রধানমন্ত্রী

সেনাবাহিনীর ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারণা, যুবক আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২  

সেনাবাহিনীর ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারণার অভিযোগে শাহিনুর ইসলাম (৩৩) নামে এক যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার (২৮ নভেম্বর) রাতে জয়পুরহাট শহরের পাসপোর্ট অফিস চত্বর থেকে তাকে আটক করা হয়। আটক শাহিনুর ইসলাম নওগাঁর ধামইরহাট উপজেলার আজমপুর গ্রামের মজিবর রহমানের ছেলে।

র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান বলেন, শাহিনুর ইসলাম ৪-৫ জনের একটি সিন্ডিকেটের মূল হোতা। তারা ২০১৬ সাল থেকে দরিদ্র জনগণের সঙ্গে প্রতারণামূলক কর্মকাণ্ড করে আসছে। এই সিন্ডিকেটটি অবৈধ নিয়োগের মিথ্যা আশ্বাসের মাধ্যমে ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিত।

কয়েক দিন আগে বাংলাদেশ সেনাবাহিনীতে নিয়োগ চলে। শাহিনুর ইসলাম এক প্রার্থীর সঙ্গে যোগাযোগ করে চাকরি দেয়ার জন্য অবৈধভাবে ১০ লাখ টাকা হাতিয়ে নেয় এবং ভুয়া নিয়োগপত্র দেয়। আর এমন অভিযোগেই ভুয়া নিয়োগপত্রসহ র‌্যাব-৫-এর একটি আভিযানিক দল তাকে আটক করে।

এ বিষয়ে অভিযুক্ত শাহিনের বিরুদ্ধে জয়পুরহাট সদর থানায় সংশ্লিষ্ট আইনে একটি মামলা করা হয়েছে।