• মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় অ্যাক্রেডিটেশন দেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সহায়তা করে: রাষ্ট্রপতি

রাষ্ট্রায়ত্ত ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠানের ২০ কর্মকর্তাকে বদলি

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৪  

রাষ্ট্রীয় মালিকানাধীন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে কর্মরত ২০ কর্মকর্তাকে বদলি, পদায়ন করা হয়েছে। এর মধ্যে ১১ জন উপব্যবস্থাপনা পরিচালক এবং ৯ জন মহাব্যবস্থাপক রয়েছেন। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মো. জেহাদ উদ্দিন স্বাক্ষরিত এ সংক্রান্ত দুটি পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।  

প্রজ্ঞাপনে বলা হয়েছে, রূপালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক তাহমিনা আখতারকে অগ্রণী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে। রূপালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে সোনালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক পাসুমা আলমকে।

রূপালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক কাজী আব্দুর রহমানকে অগ্রণী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে। প্রবাসী কল্যাণ ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ইনসিটু) মো. নূর আলম সরদারকে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের উপব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে।

অগ্রণী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ইনসিটু) মো. আবুল বাশারকে একই ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে। অগ্রণী ব্যাংকের আর এক উপব্যবস্থাপনা পরিচালক (ইনসিটু) শামিম উদ্দিন আহমেদকে সোনালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে।

রূপালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ইনসিটু) মো. ফয়েজ আলমকে জনতা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে। সোনালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ইনসিটু) মো. আবু সাঈদকে একই ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে।

রূপালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ইনসিটু) মো. হারুনুর রশীদকে একই ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে। বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ইনসিটু) পরিতোষ সরকার বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পেয়েছে। আর জনতা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ইনসিটু) মো. নুরুল ইসলাম মজুমদার পেয়েছেন একই ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব।

অপরদিকে মহাব্যবস্থাপক পদের কর্মকর্তাদের মধ্যে আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের মহাব্যবস্থাপক জেড এম. হাফিজুর রহমানকে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের মহাব্যবস্থাপক করা হয়েছে। রূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক তাজউদদীন আহমমদ পেয়েছেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের মহাব্যবস্থাপকের দায়িত্ব।

বাংলাদেশ কৃষি ব্যাংকের মহাব্যবস্থাপক (ইনসিটু) মো. মামুনুর রশীদকে একই ব্যাংকের মহাব্যবস্থাপক করা হয়েছে। বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের মহাব্যবস্থাপক (ইনসিটু) নিপু রানী মিত্রকে একই প্রতিষ্ঠানের মহাব্যবস্থাপক করা হয়েছে।

পল্লী সঞ্চয় ব্যাংকের মহাব্যবস্থাপক (ইনসিটু) মো. আলা উদ্দিনকে একই প্রতিষ্ঠানের মহাব্যবস্থাপক করা হয়েছে। বাংলাদেশ কৃষি ব্যাংকের মহাব্যবস্থাপক (ইনসিটু) মোহাম্মদ সালাহউদ্দীন রাজীবকে একই ব্যাংকের মহাব্যবস্থাপক করা হয়েছে।

বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের মহাব্যবস্থাপক (ইনসিটু) মো. শফিকুল ইসলাম মিঞাকে কর্মসংস্থান ব্যাংকের মহাব্যবস্থাপক করা হয়েছে। বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের মহাব্যবস্থাপক (ইনসিটু) মো. জহিরুল হক একই প্রতিষ্ঠানের মহাব্যবস্থাপকের দায়িত্ব পেয়েছেন। বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের আর এক মহাব্যবস্থাপক (ইনসিটু) মোহাম্মদ মিজানুর রহমান প্রবাসী কল্যাণ ব্যাংকের মহাব্যবস্থাপক হয়েছে।