• বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় অ্যাক্রেডিটেশন দেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সহায়তা করে: রাষ্ট্রপতি

২৪২২ নার্স নিয়োগের ফল প্রকাশের সময় জানাল পিএসসি

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ মে ২০২৪  

১০ম গ্রেডে সিনিয়র স্টাফ নার্স ও ডিপ্লোমা নার্স পদে ২ হাজার ৪২২ জন নিয়োগে লিখিত পরীক্ষার ফল চলতি মাসে প্রকাশ করা হতে পারে জানিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি)।
পিএসসির কর্মকর্তা বলেন, পরীক্ষার্থীদের খাতা মূল্যায়নের কাজ শেষে এরইমধ্যে কম্পিউটার শাখায় জমা দেয়া হয়েছে। ফল তৈরির কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে। আশা করছি, চলতি মাসে ফল প্রকাশ করা সম্ভব হবে।

২ হাজার ৪২২ নার্স পদে নিয়োগ কার্যক্রম কবে শেষ হতে পারে- এমন প্রশ্নের জবাবে ওই কর্মকর্তা বলেন, লিখিত পরীক্ষার ফল প্রকাশের পর দ্রুত মৌখিক পরীক্ষার তারিখ প্রকাশ করা হবে। মৌখিক পরীক্ষা শেষে এ বছরই এ পদের নিয়োগ কার্যক্রম শেষ হবে।

পিএসসি ১০ম গ্রেডে সিনিয়র স্টাফ নার্স ও ডিপ্লোমা নার্স পদে ২ হাজার ৪২২ জন নিয়োগে গত বছরের ৬ ফেব্রুয়ারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। এরমধ্যে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অধীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের ২ হাজার ৩৬৭ জন সিনিয়র স্টাফ নার্স এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন কারা অধিদফতরের জন্য ৫৫ জন ডিপ্লোমা নার্স নেয়া হবে।

সিনিয়র স্টাফ নার্স পদে আবেদনের জন্য কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নার্সিংয়ে স্নাতক ডিগ্রি বা ডিপ্লোমা ইন নার্সিং বা ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি সার্টিফিকেট এবং বাংলাদেশ নার্সিং কাউন্সিলের নিবন্ধন থাকা বাধ্যতামূলক ছিল।

সিনিয়র স্টাফ নার্স ও ডিপ্লোমা নার্স পদটি ১০ম গ্রেডের। এ পদে নিয়োগ পেলে বেতন হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা।