• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

মৃত্যুর আগে এন্ড্রু কিশোরের মৃত্যুর গুজব, বিরক্ত পরিবার

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ জুলাই ২০২০  

সামাজিক যোগাযোগমাধ্যমে এরই মধ্যে এন্ড্রু কিশোরের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছে। কিন্তু নিশ্চিত না হয়ে একজন জীবিত মানুষের মৃত্যুর খবর কারা প্রচার করছে- এমন জিজ্ঞাসা এন্ড্রু কিশোরের পরিবার ও ঘনিষ্ঠজনদের! একবার নয়, একাধিকবার গুণী এই শিল্পীর মৃত্যুর গুজব ছড়ানো হয়েছে বলে তারা অত্যন্ত দুঃখ প্রকাশ ও ক্ষোভ ঝেড়েছেন।

এ প্রসঙ্গে এন্ড্রু কিশোরের চাচাতো ভাই রেমন্ড তপু বলেন, ‘সাধারণ মানুষ ভুল করলে মেনে নেওয়া যায়, চুপ থাকা যায় কিন্তু সংগীতের কিংবা মিডিয়ার বড় বড় মাথা যখন নিশ্চিত না হয়ে কাছের মানুষের মৃত্যুর গুজব ছড়ান, তথন তা কোনওভাবেই মেনে নেওয়া যায় না! আজ তা’ই হয়েছে। নিজ চোখে দেখলাম। দুয়েক জনকে কটাক্ষ করে কথা বলেছি, সইতে না পেরে। অবশ্য পরে তারা দুঃখ প্রকাশ করেছেন এবং ক্ষমা চেয়েছেন।’

তিনি এন্ড্রু কিশোরের অবস্থা শারীরিক অবস্থা সম্পকে বলেন, ‘উনার অবস্থা ভালো না। সংকটাপন্ন। কোনও কথা বলতে পারছেন না। আপাতত এর বেশি কিছু বলতে পারছি না। তাকে আপনাদের দোয়া-প্রার্থনায় রাখবেন।’ ১৯৭৭ সালে ‘মেইল ট্রেন’সিনেমার মধ্য দিয়ে প্লেব্যাকে যাত্রা শুরু করেন এন্ড্রু কিশোর। এরপর আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।

‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘হায়রে মানুষ রঙিন ফানুস’, ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’, ‘আমার সারা দেহ খেয়ো গো মাটি’, ‘আমার বুকের মধ্যে খানে’সহ অসংখ্য জনপ্রিয় ও কালজয়ী গান উপহার দিয়েছেন  প্লেব্যাক সম্রাট ও উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী এন্ড্রু কিশোর।