• রোববার ২৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলকদ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

ড্রোন হামলার কথা অস্বীকার করলো ইরান, তদন্ত চলছে

আলোকিত ভোলা

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২৪  

ইরানে ড্রোন হামলা হওয়ার কথা অস্বীকার করেছেন ইরানি পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ান। শুক্রবার (১৯ এপ্রিল) মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজকে তিনি বলেছেন, বৃহস্পতিবারের ওই হামলার ঘটনায় এখনও ইসরায়েলের যোগসূত্র থাকার বিষয়টি প্রমাণিত হয়নি। এ বিষয়ে ইরান তদন্ত করছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।

ইরানি পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ওইদিনের ড্রোন হামলার সময় ড্রোনগুলো ইরানের অভ্যন্তর থেকে উড্ডয়ন করা হয়েছিল। গুলি করে ভূপাতিত করার আগে সেগুলো মাত্র কয়েকশ মিটার উড়েছিল।

এ বিষয়ে আমিরাবদোল্লাহিয়ান বলেছিলেন, ‘ড্রোনের চেয়ে এগুলোকে বরং আমাদের শিশুদের খেলনার মতো ছিল বলা যায়।’

এই হামলার সঙ্গে ইসরায়েলের সংশ্লিষ্টতার বিষয়ে তিনি বলেন, ‘এ ঘটনার সঙ্গে ইসরায়েল জড়িত এমন কোনও প্রমাণ আমাদের কাছে নেই।

শুক্রবার ভোররাতে মধ্য ইরানের ইস্পাহানে তিনটি ড্রোন হামলার খবর জানিয়েছিল ইরানি মিডিয়া এবং কর্মকর্তারা। এসময় সেখানে কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা যায়, যা জনমনে ইসরায়েলি হামলার ভয় ঢুকিয়ে দিয়েছিল। তবে এই ঘটনাটিকে ইসরায়েলের পরিবর্তে ‘অনুপ্রবেশকারীদের’ হামলা হিসেবে উল্লেখ করেছে ইরানি কর্তৃপক্ষ।

আমিরাবদুল্লাহিয়ান হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ইসরায়েল যদি ইরানের ওপর প্রতিশোধ নেয় এবং ইরানের স্বার্থের বিরুদ্ধে কাজ করে তবে তেহরানও বসে থাকবে না। তাদের পরবর্তী প্রতিক্রিয়া হবে তাৎক্ষণিক এবং সর্বোচ্চ পর্যায়ের।

এসময় তিনি আরও বলেন, ‘এমনটি যদি না হয় তবে আমাদেরও কাজ শেষ। আমরা উপসংহারে টানছি।’