• মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় অ্যাক্রেডিটেশন দেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সহায়তা করে: রাষ্ট্রপতি

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় ৪ নিরাপত্তা কর্মকর্তা নিহত

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৪  

যুক্তরাষ্ট্রে দায়িত্বপালনের সময় বন্দুক হামলায় চার নিরাপত্তা কর্মকর্তা নিহত হয়েছেন। নর্থ ক্যারোলিনার শার্লট শহরের একটি বাড়িতে এক অপরাধীকে ধরার সময় আইন প্রয়োগকারী কর্মকর্তাদের ওপর গুলি চালানো হয়। এতে চার কর্মকর্তা নিহত এবং আরও চারজন আহত হয়েছেন। নর্থ ক্যারোলিনার কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

পুলিশ জানিয়েছে, অন্তত একজন সন্দেহভাজন হামলাকারীকে একটি বাড়ির সামনের উঠানে মৃত অবস্থায় পাওয়া গেছে। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, এই ঘটনায় দুজন হামলাকারী জড়িত ছিল।

বন্দুক হামলায় হতাহত কর্মকর্তারা যুক্তরাষ্ট্রের মার্শাল টাস্কফোর্সের সদস্য। কর্মকর্তারা জানিয়েছেন, আগ্নেয়াস্ত্র রাখার কারণে দোষী সাব্যস্ত এক ব্যক্তিকে গ্রেফতার করতে ওয়ারেন্ট নিয়ে সেখানে গিয়েছিলেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। সে সময়ই তাদের লক্ষ্য করে গুলি চালানো হয়।

শার্লট-মেকলেনবার্গ পুলিশ প্রধান জনি জেনিংস একটি সংবাদ সম্মেলনে বলেন, কর্মকর্তাদের দিকে গুলি ছোড়া হলেও তারাও পাল্টা গুলি চালায়। সে সময় বাড়ির ভেতরে থেকে তাদের ওপর অনবরত গুলি ছোড়া হয়। তিনি বলেন, ঘটনাস্থল থেকে একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন রাইফেল উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, আজ আমরা আমাদের কয়েকজন বীরকে হারালাম যারা আমাদের সম্প্রদায়কে নিরাপদে রাখতে কাজ করে যাচ্ছিলেন। তিনি আরও বলেন, গত ৩০ বছরে এমন ভয়াবহ হামলা তিনি আর দেখেননি।

পুলিশ জানিয়েছে, ওই বাড়িতে অবস্থান করা অপর দুই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। নর্থ ক্যালিনার গভর্নর রয় কপার নিশ্চিত করেছেন যে, নিহত কর্মকর্তাদের মধ্যে দুজন প্রাপ্তবয়স্ক সংশোধন বিভাগে দায়িত্ব পালন করছিলেন।

সামাজিক মাধ্যমে পোস্ট করা এক বিবৃতিতে জনি জেনিংস বলেন, আজকের নৃশংস হামলায় হতাহতদের পরিবার এবং তাদের সহকর্মীদের প্রতি আমাদের গভীর সমবেদনা রইল।

পুলিশ জানিয়েছে, ওই হামলার ঘটনায় শার্লট-মেকলেনবার্গ পুলিশ বিভাগের কর্মকর্তা জোশুয়া আয়ার নিহত হয়েছেন। তিনি ছয় বছর ধরে এই বিভাগে দায়িত্ব পালন করছিলেন।

শার্লটের মেয়র ভি লিলেস জানিয়েছেন, এই হামলার বিষয়ে তিনি প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে কথা বলেছেন। তিনি এই ঘটনায় হতাহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন।