• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে

স্মার্ট রূপে বিশাল শরীরের কিশোর, বেরিয়ে এলো রহস্য

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২০  

শরীরের ওজন ছিল ১৫০ কেজি। শরীরের বাঁকে বাঁকে ছিল বিশাল স্থূলাকার। এতে বিশ্বের সবার নজরে আসেন ইন্দোনেশিয়ার ১০ বছরের শিশু আর্য পারমানা। তবে চার বছর পর তিনি পৃথিবীবাসীকে অবাক করেছেন। ৮৭ কেজি ওজন কমিয়ে স্মার্ট রূপের আর্যকে দেখে বিস্মিত সবাই।- খবর সংবাদ প্রতিদিনের।

সংবাদমাধ্যমটি জানায়, চার বছর আগে বিশাল শরীরের আর্যের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় পরিচিত হতে চাইতেন অনেকে। কারণ তার স্থূলাকার শরীর সবাইকে হতবাক করেছিল। এছাড়া তাকে বাংলার লোকমানের মতো অনেকটা মনে হতো সবার।

তবে তিনি ৮৭ কেজি ওজন কমিয়ে এখন স্মার্ট কিশোরে পরিণত হয়েছেন। তার এই ওজন কমানোর যুদ্ধ সহজ ছিল না। তবে কোনো অস্ত্রোপচার নয়, নির্দিষ্ট ডায়েট ও শরীর চর্চার মাধ্যমে নিজের স্বাস্থ্যের উন্নতি করেছেন আর্য। প্রথমে তার উঠা-বসা কঠিন ছিল। তবে ধীরে ধীরে সবকিছু সহজ হয়।

সংবাদমাধ্যমটি আরো জানায়, আর্য স্থূলাকার শরীর কমানোর জন্য উঠা-বসার পরই ঘুষির ব্যায়াম শুরু করেন। এখন তিনি লোহা তুলতে পারেন।

স্থূলাকার শরীর বাড়ার বিষয়ে সংবাদমাধ্যমটি জানায়, আট বছর বয়স পর্যন্ত আর্য স্বাভাবিক ছিলেন। এরপর থেকেই হঠাৎ লাফিয়ে লাফিয়ে শরীরের ওজন বাড়তে থাকে তার। ১০ বছর বয়সে তার চেহারা অস্বাভাবিক হলেই পৃথিবীবাসীর নজরে আসেন তিনি। এরপরই আর্যের চিকিৎসার দায়িত্ব নেয় ইন্দোনেশিয়ার সরকার। এতে চার বছরে ৮৭ কেজি ওজন কমিয়ে বিশ্বকে চমক দেখালেন তিনি।

আর্যের প্রশিক্ষক অ্যাড জানান, আর্য প্রথমে অতিরিক্ত ওজনের জন্য খেলতে পারতেন না। এখন তিনি পুরোধমে ফুটবল খেলতে পারেন। ওজন কমানোর সব কৃতিত্ব আর্যের। তিনি শুধু পাশে থেকে সাহার্য করেছেন বলে জানান। তার ওজন কমানোর পর অতিরিক্ত মেদের ভাঁজ অস্ত্রোপচার করে সরানো হয়েছে। মনের জোরে আর্য এখন স্মার্ট কিশোর বলে অভিহিত করেন তিনি।