• রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৫ ১৪২৯

  • || ০৫ রজব ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ প্রতিটি শিক্ষার্থী যেন স্কাউট প্রশিক্ষণ পায়: প্রধানমন্ত্রী সংঘাত, সন্ত্রাস ও ক্ষমতা দখলকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র ২০৪১ সালে মাথাপিছু আয় হবে ১২ হাজার ডলার: প্রধানমন্ত্রী টেক্কা দিয়ে বাংলাদেশের এগোনো অনেকের পছন্দ না: প্রধানমন্ত্রী জনগণের পয়সায় সুযোগ-সুবিধা, তাদের সেবা করুন বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক হবেন মা- হাইকোর্টের রায় অপ্রয়োজনীয় ব্যয় কমিয়ে খাদ্য নিরাপত্তা নিশ্চিতে গুরুত্ব দিচ্ছে সরকার ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রীর ২৫ নির্দেশনা জনগণের সেবায় আত্মনিয়োগ করতে হবে: ডিসিদের প্রধানমন্ত্রী

ইস্তাম্বুলে বোমা বিস্ফোরণে সন্দেহভাজন হামলাকারী আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২  

তুরস্কের ইস্তাম্বুলে তাকসিম স্কয়ার এলাকায় বোমা হামলায় নিহত বেড়ে দাঁড়িয়েছে ৮ জনে। এ ঘটনায় একজন সন্দেহভাজন হামলাকারীকে আটক করেছে পুলিশ। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোয়লু সোমবার আনাদোলু এজেন্সিকে জানান, সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। বিস্ফোরিত বোমাটি তিনি ফেলে রেখেছিলেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

তুরস্কের সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি জানিয়েছে, রবিবার ইস্তিকলাল অ্যাভিনিউতে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ৮ জন নিহত এবং ৮১ জন আহত হন। ইস্তাম্বুলের গভর্নর আলি ইয়ারলিকায়া জানান, স্থানীয় সময় রবিবার বিকাল ৪টা ২০ মিনিটে বিস্ফোরণের ঘটনা ঘটে।

হামলার ঘটনাকে বিশ্বাসঘাতকা উল্লেখ করে সন্ত্রাসী হামলা বলে ধারণা করছেন তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান। হামলায় একজন নারী সহায়তা করেছে বলে প্রাথমিকভাবে জানান তিনি। এ ঘটনায় বিস্তর তদন্ত শুরু করেছে ইস্তাম্বুল প্রশাসন।

২০১৫ থেকে ২০১৭ সালের মধ্যে তুরস্ক একের পর এক মারাত্মক বোমা হামলার শিকার হয়েছিল। জঙ্গিগোষ্ঠী আইএস এবং দেশটিতে নিষিদ্ধ ঘোষিত কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টিকে (পিকেকে) এসব হামলার জন্য দায়ী করা হয়ে থাকে।