• রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৫ ১৪২৯

  • || ০৫ রজব ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ প্রতিটি শিক্ষার্থী যেন স্কাউট প্রশিক্ষণ পায়: প্রধানমন্ত্রী সংঘাত, সন্ত্রাস ও ক্ষমতা দখলকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র ২০৪১ সালে মাথাপিছু আয় হবে ১২ হাজার ডলার: প্রধানমন্ত্রী টেক্কা দিয়ে বাংলাদেশের এগোনো অনেকের পছন্দ না: প্রধানমন্ত্রী জনগণের পয়সায় সুযোগ-সুবিধা, তাদের সেবা করুন বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক হবেন মা- হাইকোর্টের রায় অপ্রয়োজনীয় ব্যয় কমিয়ে খাদ্য নিরাপত্তা নিশ্চিতে গুরুত্ব দিচ্ছে সরকার ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রীর ২৫ নির্দেশনা জনগণের সেবায় আত্মনিয়োগ করতে হবে: ডিসিদের প্রধানমন্ত্রী

এবার আইওয়ায় বন্দুকধারীদের গুলিতে দুই শিশুসহ হতাহত ৩

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩  

ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসের মন্টেয়ারি পার্ক হত্যাকাণ্ডের পর আবারও গুলি চলেছে যুক্তরাষ্ট্রের আরেক অঙ্গরাজ্য আইওয়ার একটি কিশোর-তরুণ সংশোধনকেন্দ্রে। এই ঘটনায় দুই শিশুর মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন আরও একজন। স্থানীয় সময় সোমবার (২৩ জানুয়ারি) এই ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশ জানিয়েছে, আইওয়ার ডেস ময়নিসের অলাভজনক বেসরকারি কিশোর-তরুণ সংশোধনকেন্দ্র স্টার্টস রাইট হিয়ারে শিক্ষার্থীদের লক্ষ্য করেই হামলা চালায় তিন সন্দেহভাজন বন্দুকধারী। তাদের গুলিতে আহত হওয়া দুই শিক্ষার্থীকে হাসাপাতালে নেয়া হলে সেখানেই মারা যায় তারা।

স্থানীয় পুলিশের সার্জেন্ট পল পারিজেক এ বিষয়ে এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘আহত অবস্থায় দুই শিক্ষার্থীকে হাসপাতালে নেয়ার পর তারা মারা যায়। তাদের মৃত্যুর সময় স্টার্টস রাইট হিয়ারের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। দুজনই সার্জারি চলা অবস্থায় মারা যায়।’ এই বিষয়ে তিনি আর বিস্তারিত কোনো তথ্য জানাননি।  

তবে পল পারিজেক জানিয়েছেন, তারা প্রাথমিকভাবে অনুমান করছেন, এই ঘটনায় তিন সন্দেহভাজন বন্দুকধারী গুলি চালিয়েছে। গুলি করেই তারা একটি গাড়িতে করে পালিয়ে যায়। ২০ মিনিট পর তারা যানজটে আটকে পড়ে। এ সময় পুলিশ তাদের আচরণে সন্দেহ করলে তাদের আটক করা হয়। আটকের সময় একজন লাফ দিয়ে গাড়ি থেকে নেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকেও গ্রেফতার করা হয়।  

এই হত্যাকাণ্ডের কোনো মোটিফ এখনো জানা যায়নি। পুলিশ জানিয়েছে, তারা হত্যাকাণ্ডের কারণ জানতে নিবিড়ভাবে সংশ্লিষ্ট সকলের সঙ্গে কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে পুলিশ জানিয়েছে, তারা তাদের নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে কাজ করছেন।

পুলিশ সার্জেন্ট পারিজেক আরও বলেছেন, ‘এসব শিক্ষার্থীদের নিরাপদ অবস্থানে থাকার কথা ছিল। এখানে যা ঘটেছে তা আমাদের পুরো সমাজের ওপর ভয়াবহ প্রভাব ফেলবে।’