• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

ধূমপানকে কেন্দ্র করে হামলা, প্রাণ গেল যুবকের

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২৪  

ভোলার বোরহানউদ্দিনে ধূমপানকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় সজিব নামে এক যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ সময় গুরুতর আহত হয়েছেন লোকমান নামে আরো একজন। এ ঘটনায় পুলিশ ঝিনুক নামে তরুণীকে গ্রেফতার করেছে।
শুক্রবার সকালে ঐ তরুণীকে গ্রেফতার করা হয়। এর আগে, বৃহস্পতিবার বিকেলে বোরহানউদ্দিন উপজেলার দেউলা ইউনিয়নের ৫নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। মৃত সজিব একই এলাকার সিরাজুল ইসলামের ছেলে। এছাড়া গ্রেফতারকৃত ঝিনুক উপজেলার দেউলা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মো. নুরুল ইসলামের মেয়ে।

মৃত সজিবের বড় ভাই রাকিব এবং ফুফাতো ভাই আশিক জানান, বৃহস্পতিবার বিকেলে আশিক, নুরনবী ও জিহাদ একসঙ্গে আড্ডা দিচ্ছিল এবং ধূমপান করছিলেন। তাদের সামনে দিয়ে পার্শ্ববর্তী এলাকার রায়হান ও তার বোন ঝিনুক হেঁটে যাচ্ছিলেন। এ সময় রায়হানদের দিকে সিগারেটের ধোঁয়া যায়। এ নিয়ে তাদের সঙ্গে তর্কাতর্কি হয়। একপর্যায়ে হাতাহাতি হয়। পরে যে যার মতো করে বাড়ি চলে যান।

রাকিব এবং আশিক অভিযোগ করে আরো জানান, পরে ঘটনাটি ঐ এলাকার লোকমানকে জানানো হয়। লোকমান সজিবকে নিয়ে একইদিন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রায়হানদের বাড়িতে যান। এ সময় রায়হান, তার ভাই ইয়ামিন, হাসান, জিহাদ, জাহিদ ও ঝিনুকসহ ১০ থেকে ১২ জন তাদের উপর হামলা করেন। এতে ঘটনাস্থলেই সজিবের মৃত্যু হয় এবং লোকমানকে বোরহানউদ্দিন হাসপাতালে নিলে চিকিৎসক তাকে ভোলা সদর হাসপাতালে পাঠান। তার অবস্থা খারাপ হওয়ায় সেখান থেকে বরিশাল ও পরবর্তীতে ঢাকায় পাঠানো হয়।

সজিব ঢাকায় রাজমিস্ত্রির কাজ করতেন। ভোটের দুইদিন আগে বাড়িতে যান। শুক্রবার তার ঢাকায় ফিরে যাওয়ার কথা ছিল।

বোরহানউদ্দিন থানার এসআই সিজার জানান, এ ঘটনায় নিহতের ভাই মোক্তার হোসেন ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো পাঁচ থেকে ১০ জনের নামে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। সেই মামলায় শুক্রবার সকালে ঝিনুক নামে এক তরুণীকে বোরহানউদ্দিন উপজেলা থেকে গ্রেফতার করা হয়। এছাড়া এ ঘটনায় জড়িত অন্য আসামিদেরকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

এ বিষয়ে বোরহানউদ্দিন থানার পরিদর্শক (তদন্ত) আলাউদ্দিন জানান, এ ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। ঐ মামালায় একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।