• বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা

ছাত্রলীগ নিয়ে ষড়যন্ত্র চলছে, জয়ের কঠোর হুঁশিয়ারি

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২  

ছাত্রলীগের বর্তমান সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের বিরুদ্ধে একের পর এক ওঠছে অভিযোগ। টাকার বিনিময়ে প্রেস রিলিজ নির্ভর কমিটি দেয়াসহ বিভিন্ন অভিযোগে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে চিঠি দিয়েছে সংগঠনের একটি পক্ষ।

এ অবস্থায় সভাপতি-সাধারণ সম্পাদক বলছেন, ছাত্রলীগকে বিতর্কিত করতে সংগঠনের ভেতর থেকেই ষড়যন্ত্র হচ্ছে। এ বিতর্কের মধ্যেই, সাংগঠনিক কাজে বাধা দিলে প্রতিহত করার হুঁশিয়ারি দিয়েছেন সংগঠনটির শীর্ষ নেতারা।

২০১৯ সালের ১৪ সেপ্টেম্বর ভারপ্রাপ্ত হিসেবে সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্বে আসেন আল-নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্য। ২০২০ সালের ৪ জানুয়ারি শীর্ষ এ দুই নেতাকে পূর্ণ দায়িত্ব দেয়া হয়।

এখন তাদের মেয়াদ শেষের কয়েক মাস আগে নানা প্রেক্ষাপটে আলোচনায় তারা। দুজনের বিরুদ্ধে নানা বিষয়ে অভিযোগ করেন সংগঠনটির সহ-সভাপতি সোহান খান ও ইয়াজ আল রিয়াদ। এর মধ্যে আবার যোগ হয়েছে সংগঠনটির ইডেন কলেজ শাখার নেতৃত্ব নিয়ে কেন্দ্রীয় সভাপতি-সাধারণ সম্পাদকের স্বেচ্ছাচারিতার অভিযোগ।

এসবের পর থেকে ছাত্রলীগের বর্তমান কমিটির বিরোধিতা করে নেতৃত্বের যোগ্যতা নিয়ে প্রশ্নও তুলেছে সংগঠনটির এক অংশ। এ বিতর্কের মধ্যেই, চলতি মাসের ১৫ তারিখে ফেসবুকে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষে পোস্ট দেয়ায় গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলামকে গালাগাল ও মারধরের হুমকি দেয়ার অভিযোগ ওঠেছে।

চলমান এ বিতর্ক নিয়ে জানতে চাইলে ছাত্রলীগের সভাপতি বলেন, সংগঠনটিকে বিতর্কিত করার জন্য পরিকল্পনা করছে একটি চক্র। ওই চক্রের উদ্দেশ্য হচ্ছে, সংগঠনকে বিতর্কিত করে ব্যক্তিস্বার্থ হাসিল করা। দলের সাংগঠনিক কাজে কেউ বাধা দিলে প্রতিহত করার হুঁশিয়ারি দেন তিনি।

জয় বলেন, ‘আমরা নিজেরা কোনো অন্যায় করি না। কারো অন্যায়কে প্রশ্রয়ও দিই না। সুতরাং যারা অন্যায় করবে, তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেব।’  

এদিকে সংগঠনটির সাধারণ সম্পাদক বলছেন, সংগঠনকে বিতর্কিত করতে যারা তৎপর যাচাই-বাছাই করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

লেখক ভট্টাচার্য বলেন, এরই মধ্যে আমাদের কাছে অনেক অভিযোগ এসে জমা হয়েছে। সেগুলো যাচাই-বাছাই করছি। এসব অভিযোগের সত্যতা পাওয়া গেলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। আগামী ডিসেম্বরে বাংলাদেশ ছাত্রলীগের কাউন্সিল হওয়ার কথা।