• বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ নেদারল্যান্ডস, যুক্তরাজ্য, আজারবাইজান থেকে বড় বিনিয়োগ আহ্বান জার্মান চ্যান্সেলরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক শান্তি ফর্মুলা বাস্তবায়নে শেখ হাসিনার সহযোগিতা চাইলেন জেলেনস্কি কাতারের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন শেখ হাসিনা কিছু খুচরো দল তিড়িং বিড়িং করে লাফাচ্ছে: শেখ হাসিনা মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রীকে বিশ্বনেতাদের অভিনন্দন

নির্বাচন বানচালকারীদের প্রতিহত করতে যুব সমাজ মাঠে আছে: পরশ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২৩  

যারা আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন বানচাল করতে চায়, তাদের প্রতিহত করতে যুব সমাজ মাঠে আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। সোমবার (০৪ ডিসেম্বর) সকালে রাজধানীর বনানী কবরস্থানে যুবলীগের প্রতিষ্ঠাতা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ ফজলুল হক মনির ৮৫তম জন্মদিনে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

যুবলীগের চেয়ারম্যান বলেন, যারা আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন বানচাল করতে চায়, তাদের প্রতিহত করতে যুব সমাজ মাঠে আছে।  এছাড়া যারা মৌলবাদী বীজ বোপন করছে তাদের প্রতিহত করতে যুব সমাজ প্রস্তুত আছে।

শেখ ফজলুল হক মনি সম্পর্কে যুবলীগের চেয়ারম্যান বলেন, তিনি ছিলেন মেধাবী রাজনীতি যুবসমাজের জন্য অনুপ্রেরণা।
 
সকালে সংগঠনটির পক্ষ থেকে শেখ ফজলুল হক মনির কবরে ফুল দেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। পরে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করেন যুবলীগের নেতাকর্মীরা। শ্রদ্ধা শেষে ১৫ আগস্টে নিহতদের স্মরণে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

এছাড়াও শেখ ফজলুল হক মনির জন্মদিন উপলক্ষে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে তারুণ্যের সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করেছে যুবলীগ।

প্রসঙ্গত, ১৯৩৯ সালের ৪ ডিসেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন শেখ ফজলুল হক মনি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সঙ্গে শেখ মনি ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী বেগম সামছুন্নেছা আরা আরজু মনিকেও নৃশংসভাবে হত্যা করে ঘাতকরা।

শেখ মনি ঢাকা নবকুমার ইনস্টিটিউট থেকে মাধ্যমিক এবং জগন্নাথ কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করার পর ১৯৬০ সালে বরিশাল বিএম কলেজ থেকে বিএ ডিগ্রি লাভ করেন।

মুক্তিযুদ্ধে মুজিব বাহিনীর অধিনায়ক ছিলেন শেখ মনি। বঙ্গবন্ধুর নির্দেশে ১৯৭২ সালে যুবলীগ প্রতিষ্ঠার মাধ্যমে দেশে যুব রাজনীতির সূচনা করেন তিনি। শেখ মনি ১৯৬২-৬৩ সালের মেয়াদে পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সাধারণ সম্পাদক হন। তিনি দৈনিক বাংলার বাণী, বাংলাদেশ টাইমস এবং বিনোদন পত্রিকা সাপ্তাহিক সিনেমার সম্পাদক ছিলেন।