• মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় অ্যাক্রেডিটেশন দেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সহায়তা করে: রাষ্ট্রপতি

এবার স্মার্টওয়াচেই পাবেন এআই ফিচার

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ মে ২০২৪  

বর্তমানে স্মার্টওয়াচে স্মার্টফোনের প্রায় সব কাজই করা যায়। তাই তো আধুনিক স্মার্টওয়াচগুলোকে বলা হচ্ছে স্মার্টফোনের বিকল্প। কল রিসিভ করা সোশ্যাল মিডিয়ার নোটিফিকেশন সবই পাওয়া যায় স্মার্টওয়াচে। সেই সঙ্গে আপনার স্বাস্থ্যের খেয়াল রাখতে পারে স্মার্টওয়াচ। ব্যবহারকারীর ঘুমের সময়, পানি খাওয়ার প্রয়োজন আছে কি না সবই জানায় স্মার্টওয়াচ।

এখন প্রযুক্তি দুনিয়ার সবচেয়ে বড় আকর্ষণ এআই ফিচারও পাবেন স্মার্টওয়াচে। অর্থাৎ হাতে থাকা স্মার্ট ঘড়িতেই আপনি এআই ফিচার ব্যবহার করতে পারবেন। এমনই সুবিধা এনেছে অ্যামজফিট। তাদের অ্যামজফিট ব্যালেন্স জিপ ওএস ৩.৫ স্মার্টওয়াচে যুক্ত হয়েছে এই সুবিধা।

প্রিমিয়াম স্মার্টওয়াচটি গত বছর অর্থাৎ ২০২৩ সালে বাজারে এনেছে সংস্থা। এতে একটি ১.৫-ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, একটি এআই ফিটনেস কোচ এবং ব্লুটুথ কলিং সমর্থন রয়েছে। ঘড়িটি ব্যবহার করা যাবে ভয়েস কমান্ডে। দৈনন্দিন জীবনে এআইয়ের যত ব্যবহার আছে সবই করতে পারবেন। এজন্য যে কোনো কমান্ড আপনি ভয়েসে দিতে পারবেন।

এছাড়া ঘড়িটিতে আছে অসংখ্য স্বাস্থ্য ও ফিটবেস ফিচার। ১০ কিলোমিটারের বেশি ম্যারাথনে অংশ নিলেও হাতে এই ঘড়িটি। ব্যবহারকারীর রাতারাতি হার্ট রেট ভ্যারিয়েবিলিটি (HRV) ডাটার একটি সম্পূর্ণ রেকর্ড প্রদর্শন করবে। যা হার্টবিটের মধ্যে সময়ের ব্যবধানের পরিবর্তন পরিমাপ করে।

এটি শরীরের স্ট্রেস লেভেল এবং ব্যায়াম-পরবর্তী হার্ট রেট, এমনকি আগের রাতে হার্ট রেট কত ছিল তার সঙ্গে পার্থক্য করে জানাবে। ব্যবহারকারীর ঘুমের সময় জানাবে। প্রতি মুহূর্তের আবহার খবর আপনার হাতে থাকা অ্যামজফিট ব্যালেন্স জিপ ওএস ৩.৫ স্মার্টওয়াচেই পাবেন।

দুটি নতুন স্পোর্টস মোড, বোল্ডারিং এবং ইনডোর রক ক্লাইম্বিংও স্মার্টওয়াচে যুক্ত করা হয়েছে। অতিরিক্তভাবে স্নোবোর্ডিং এবং স্কিইং স্পোর্টস মোডগুলোকেও আপগ্রেড করা হয়েছে। ঘড়িতে আরও মজার একটি ফিচার আছে, তা হচ্ছে আপনার হোয়াটসঅ্যাপে আসা ইমেজও আপনি এখানে দেখতে পাবেন।